বড় খবর

নিট-জয়েন্ট স্থগিতের জোড়া আর্জি, সিদ্ধান্তে অটল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

মঙ্গলবার দূরদর্শনকে দেওয়া সাক্ষাত্্কারে নির্ধারিত সময়ে পরীক্ষা দেওয়ার বিষয়ে স্থির ছিলেন।

বেশ কিছু রাজ্য থেকে জয়েন্ট এবং নিট পরীক্ষা স্থগিত করার আর্জি পৌঁছেছে কেন্দ্রের দরবারে। মঙ্গলবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল গোটা বিষয়টি পুনরায় খতিয়ে দেখছেন।

ওড়িশা মুখ্যমন্ত্রী নভীন পট্টনায়ক এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা (জয়েন্ট-এন্ট্রাস মেইন) এবং ডাক্তারি প্রবেশিকা (নিট-ইউজি) পরীক্ষা স্থগিত করার আর্জি জানিয়েছেন।

পট্টনায়ক যে তথ্যের ভিত্তিতে স্থগিত করার আর্জি জানিয়েছেন তা হল, জাতীয় স্তরের পরীক্ষা সংস্থা (এনটিএ নিবন্ধিত) ওড়িশার কেবল সাতটি শহরে রয়েছে। সেখানে প্রায় ৫০,০০০ পরীক্ষার্থী রয়েছে নিট এবং ৪০,০০০ শিক্ষার্থী রয়েছে জেইই (মেইন) পরীক্ষায়।

পরীক্ষার সময় সম্পর্কে সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত পর্যালোচনা করার জন্য কেন্দ্রকে অনুরোধ করেছেন মমতা বন্ধ্যোপাধ্য়ায়। গত সপ্তাহে, শীর্ষ আদালত প্রবেশিকা পরীক্ষা স্থগিত না করার নির্দেশ দিয়েছে।

অন্যদিকে মঙ্গলবার দূরদর্শনকে দেওয়া সাক্ষাত্্কারে নির্ধারিত সময়ে পরীক্ষা দেওয়ার বিষয়ে স্থির ছিলেন। পরীক্ষা স্থগিত করার কোনও ইঙ্গিত তিনি দেন নি।

 

Read the full story in English

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Conducting neet jee main in september naveen mamata join chorus to postpone exams pokhriyal firm

Next Story
‘জয়েন্ট-নিট পরীক্ষা স্থগিত করুন, ছাত্রদের কথা ভাবুন’, জোড়া টুইটে আর্জি মুখ্যমন্ত্রীরmamata banerjee 21 july
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com