বড় খবর

লকডাউনে বিনামূল্যে ‘ডিজিটাল সার্টিফিকেট কোর্স’ চালু করল টিসিএস

কলেজের শিক্ষার্থী / কর্মজীবী ​​পেশাদারদের কেরিয়ারে দক্ষতা বৃদ্ধির জন্য এবং বাড়িতে বসে বিশেষভাবে তাদের সময়কে কাজে লাগানোর জন্য চালু করেছে।

লকডাউনে একঘেয়ে হয়ে উঠেছে দিনগুলো? তাহলে এই সময়কে একটু কাজে লাগানো যায়। অবশ্যই পড়াশোনা করলে তা আগামীদিনে আপনার উপকারে লাগতে পারে। ডিজিটাল সার্টিফিকেটব কোর্স করতে চান? তাও আবার বিনামূল্যে? যদি উত্তর হ্যাঁ হয়, তাহলে আপনার জন্য সুখবর।

১৫ দিনে বিনামূল্যে ডিজিটাল সার্টিফিকেট কোর্স চালু করল টাটা কনসালটেন্সি সার্ভিস (TCS)। জানা যাচ্ছে, টাটা কনসালটেন্সি সার্ভিসেসর , স্ট্র্যাটেজি ইউনিট টিসিএস আইওন সোমবার কেরিয়ার এজ নামে একটি কোর্স চালু করেছে। এটি মূলত কলেজের শিক্ষার্থী / কর্মজীবী ​​পেশাদারদের কেরিয়ারে দক্ষতা বৃদ্ধির জন্য এবং বাড়িতে বসে বিশেষভাবে তাদের সময়কে কাজে লাগানোর জন্য চালু করা হয়েছে।

টিসিএসের বিবৃতি অনুসারে, টিসিএস আইওন ডিজিটাল লার্নিং হাব প্ল্যাটফর্মে দেওয়া এই প্রোগ্রামটি একটি অনলাইন ডিজিটাল সার্টিফিকেট কোর্স। প্রোগ্রামটিতে ন্যানো ভিডিও, কেস স্টাডি এবং মূল্যায়ন রয়েছে যা শিক্ষর্থীদের আগামী দিকে চাকরি ক্ষেত্রে সহায়তা করবে। এই কোর্সটি যে কোন ডিভাইস যেমন ফোন, কম্পিউটার, ল্যাপটপ থেকে করতে পারবেন।

কোভিড -১৯ এর ভয়ঙ্কর পরিস্থিতিতে এটি টিসিএস আইওনের দ্বিতীয় উদ্যোগ। এর পূর্বে দেওয়া টিসিএস আইওন ‘ডিজিটাল গ্লাস রুম’ নামের একটি ভার্চুয়াল লার্নিং প্ল্যাটফর্ম যা বিশ্বজুড়ে শিক্ষাপ্রতিষ্ঠানে বিনা মূল্যে অফার করা হয়। এটি ব্যবহার করে, শিক্ষিকা এবং শিক্ষার্থীরা একটি নিরাপদ, সুরক্ষিত ভার্চুয়াল পরিবেশের সঙ্গে যুক্ত হতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Read the full story in English

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus lockdown tcs offers free 15 day digital certification course for students

Next Story
চালুর আগেই স্থগিত ভার্চুয়াল ক্লাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com