৩১ মার্চ পর্যন্ত দেশ জুড়ে স্থগিত সিবিএসই, আইএসই, জয়েন্ট, ইউনিভার্সিটি পরীক্ষা

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে এক ঘোষণায় জানানো হয়, এই নির্দেশের আওতায় পড়বে সিবিএসই-র (CBSE) দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা, সমস্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, এবং JEE (MAIN)

By: New Delhi  Updated: March 19, 2020, 02:30:50 PM

দেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানকে নির্দেশ দেওয়া হয়েছে, আগামী ১০ দিন তাদের সব পরীক্ষা স্থগিত রাখার। বুধবার রাতে কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের তরফে এক ঘোষণায় জানানো হয়, এই নির্দেশের আওতায় পড়বে সিবিএসই-র (CBSE) দশম ও দ্বাদশ শ্রেণীর বোর্ড পরীক্ষা, আই এস সির সমস্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা, এবং JEE (MAIN)।

এক সরকারি বিবৃতিতে মানবসম্পদ উন্নয়ন সচিব অমিত খারে জানান, “অ্যাকাডেমিক ক্যালেন্ডার এবং পরীক্ষার সূচী বজায় রাখা যেমন জরুরি, তেমনই জরুরি সমস্ত পরীক্ষার্থী, তাদের পরিবার, এবং তাদের শিক্ষক-শিক্ষিকাদের স্বাস্থ্যের নিরাপত্তা।”

cbse exams postponed সিবিএসই-র নির্দেশ আইসিএসই-র নির্দেশ

সরকারি নির্দেশ মেনে সিবিএসই জানিয়েছে, ভারতে এবং ভারতের বাইরে ১৯ থেকে ৩১ মার্চের মধ্যে অনুষ্ঠেয় তাদের সমস্ত পরীক্ষা স্থগিত রাখবে তারা। আরও বলা হয়েছে, ৩১ মার্চের মধ্যে “পরিস্থিতি পুনর্বিবেচনা করে” পরীক্ষার নতুন নির্ঘণ্ট প্রকাশিত হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Education News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Covid 19 coronavirus cbse boards jee main all university exams postponed for 10 days

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X