“করোনা পরিস্থিতিতে চাকরির সুযোগ ও নিয়োগ পদ্ধতি বন্ধ রাখা যাবে না”

গত সপ্তাহে আইআইটি-র কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন পোখরিয়াল।  তিনি চাকরি বাতিল হয়ে যাওয়া  ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের জন্য বিশেষ প্লেসমেন্ট ড্রাইভ করার জন্য নির্দেশ দিয়েছেন।

By: Kolkata  Published: April 7, 2020, 4:29:14 PM

চাকরির সুযোগ ও নিয়োগ পদ্ধতি বন্ধ রাখা যাবে না, সোমবার ঘোষণা করলেন মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল। তিনি জানিয়েছেন, টেকনিকাল এডুকেশন ইন্সটিটিউট থেকে স্নাতক পাস পড়ুয়াদের কাছ থেকে চাকরির সুবিধা কেড়ে নেওয়া যাবে না।

আইআইটি-দিল্লির পরিচালক রামগোপাল রাও সোশাল মিডিয়া মারফত, জনসাধারণের কাছে আবেদন করার দু’দিন পরেই পোখরিয়ালের এই বক্তব্য রেখেছেন। রাও জানিয়েছিলেন, যে সমস্ত আইআইটি সমান সুযোগের নীতিটি কঠোরভাবে অনুসরণ করে (একজন প্রার্থী, একটি চাকরি), কিন্তু এই শিক্ষাবর্ষের শেষে কোনো চাকরি নেই।

৪ ই এপ্রিল দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসে প্রকাশিত প্রতিবেদনে উল্লেখ ছিল, মার্কিন যুক্তরাষ্ট্রে পরিচালিত একটি শীর্ষস্থানীয় কনসালটেন্সি এই সপ্তাহে আইআইটি-দিল্লি, আইআইটি-কানপুর, আইআইটি-মাদ্রাজ, আইআইএম-আহমেদাবাদ, আইআইএম-বেঙ্গালুরু এবং আইআইএম-কলকাতা জুড়ে শিক্ষার্থীদের কাছে তাদের চাকরির প্রস্তাবটি বাতিল করে দিয়েছে। এটি শীর্ষস্থানীয় ইঞ্জিনিয়ারিং এবং বিজনেস স্কুলগুলিতেই এই সমস্যার মুখোমুখি হতে হয়েছে। যেখানে সাধারণত চাকরি নিশ্চিত। তাহলে বাকি কলেজে কী ঘটতে পারে তা নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে। COVID-19 এর সংক্রমণ এড়াতে যে লকডাউন জারি করা হয়েছে। তাতে ক্রমশ অর্থনৈতিক সঙ্কট দেখা দিতে পারে আগামীদিনে। এমনটাই মনে করছেন ওয়াকিবহালমহল।

পোখরিয়াল বলেন, সংকটকালীন পরিস্থিতি থেকে দেশকে রক্ষা করতে বর্তমান  সরকার একাধিক পদক্ষেপ করেছে। করোনা পরিস্থিতিতেও  যে যে শিক্ষার্থীরা ক্যাম্পাস প্লেসমেন্ট ড্রাইভে  চাকরির প্রস্তাব দিয়েছিল তারা দেশের ভবিষ্যত্্।

গত সপ্তাহে আইআইটি-র কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন পোখরিয়াল।  তিনি চাকরি বাতিল হয়ে যাওয়া  ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের জন্য বিশেষ প্লেসমেন্ট ড্রাইভ করার জন্য নির্দেশ দিয়েছেন। আইআইটি-দিল্লি এবং আইআইটি-কানপুর জুলাই-আগস্টে এটি করার সিদ্ধান্ত নিয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Education News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Covid 19 dont withdraw job offers hrd minister appeals to campus recruiters

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X