scorecardresearch

বড় খবর

CTET Admit Card 2018: কেন্দ্রীয় টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত, কিন্তু কীভাবে ডাউনলোড করবেন?

CBSE CTET Admit Card 2018 at ctet.nic.in: ফি জমা দেওয়ার রশিদ-সহ সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনকে জানালে অ্যাডমিট কার্ড ই-মেইল-এর মাধ্যমে পেয়ে যাবেন।

UP Assistant Teacher Recruitment 2018

CTET Admit Card 2018: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন ২২ নভেম্বর কেন্দ্রীয় টেট পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড প্রকাশ করছে। পরীক্ষায় বসার জন্য যাঁরা ফর্ম ভর্তি করেছিলেন সেই সব পরীক্ষার্থীরা সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট ctet.nic.in থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। ওয়েবসাইটে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “যাঁরা অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন না, বা কোনও কারণে ব্যর্থ হলে ৩০ নভেম্বরের মধ্যে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে যোগাযোগ করুন”।

দেশের ৯২ টি শহরে ৯ ডিসেম্বর এই পরীক্ষা হবে। পরীক্ষা শুরু হওয়ার সময় দুপুর ২টো। ৪.৩০ পর্যন্ত চলবে প্রথম পত্রের পরীক্ষা। দ্বিতীয় পত্রের পরীক্ষা সকাল ৯.৩০ থেকে শুরু হয়ে বেলা ১২ পর্যন্ত চলবে।

একটি প্রেস বিবৃতি অনুযায়ী, সিবিএসই-র CTET অফিসিয়াল ওয়েবসাইটে অ্যাডমিট কার্ড আপলোড না হওয়া প্রার্থীদের অ্যাডমিট কার্ড পাওয়ার জন্য অন্য সুযোগ দেওয়া হবে। ফি জমা দেওয়ার রশিদ-সহ সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনকে জানালে অ্যাডমিট কার্ড ইমেল মারফত পেয়ে যাবেন পরীক্ষার্থী। তবে এই আবেদন জানাতে হবে ৩০ নভেম্বরের মধ্যে। এই তারিখের পর অভিযোগ করলে অ্যাডমিট কার্ড পাওয়া যাবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে CTET তরফে।

কেমন করে পাবেন CTET ২০১৮ এর অ্যাডমিট কার্ড ?

১) অফিসিয়াল ওয়েবসাইটে যান
২) CTET ক্লিক করুন
৩) রেজিস্ট্রেশন নম্বর নথিভুক্ত করুন
৪) আপনার স্ক্রিনেই দেখাবে অ্যাডমিট কার্ডটি
৫) সেখান থেকেই ডাউনলোড বা প্রিন্টআউট করে নিতে পারেন।

কেন্দ্রীয় সরকার দ্বারা পরিচালিত স্কুলে চাকরির জন্য CTET পরীক্ষার স্কোর দরকার হয়। CTET যোগ্যতার সার্টিফিকেটের মেয়াদ ৭ বছর।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Ctet admit cards to be available on official website from november