scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

লকডাউনে বন্ধ বাংলার স্কুল, ক্লাস হবে দূরদর্শনে

পড়ুয়াদের কোনো প্রশ্ন থাকলে, সেটি তারা ই-মেল আইডি ও হোয়াটসঅ্যাপ মারফত জিজ্ঞাসা করতে পারে।

লকডাউনে বন্ধ বাংলার স্কুল, ক্লাস হবে দূরদর্শনে

করোনা পরিস্থিতিতে  লক ডাউনের জন্য সারা দেশের মত বন্ধ রয়েছে পশ্চিমবঙ্গের স্কুলগুলিও। বন্ধ পঠন পাঠন। কিন্তু এভাবে এতদিন শিক্ষদান পক্রিয়া বন্ধ থাকলে তা পড়ুয়াদের জন্য বড় সমস্যা হয়ে দেখা দিতে পারে পরবর্তীতে। তাই রাজ্যের শিক্ষা দফতর সিদ্ধান্ত নিয়েছে ভার্চুয়াল ক্লাস রুমের মাধ্যমে রাজ্যের নবম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের নির্দিষ্ট অধ্যায় পড়ানো হবে। শুক্রবার, একথা জানিয়ে দিলেন স্বয়ং রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

আপাতত, ৭ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত ক্লাস চলবে। দূরদর্শনের মাধ্যমে এই ক্লাসের সম্প্রচার করা হবে। বিকাল ৪ টে থেকে ৫ টা পর্যন্ত ক্লাস হবে। বিশিষ্ট শিক্ষক ও শিক্ষাবিদরা ক্লাস নেবেন। পড়ুয়াদের কোনো প্রশ্ন থাকলে, সেটি তারা ই-মেল আইডি ও হোয়াটসঅ্যাপ মারফত জিজ্ঞাসা করতে পারে। কিন্তু নম্বর এখনও জানান হয়নি কর্তৃপক্ষের তরফে। তবে খুব শীঘ্রই তা জানন হবে বলে খবর।

আরও পড়ুন:অষ্টম শ্রেণি পর্যন্ত সকলে পাশ, করোনায় বেনজির সিদ্ধান্ত মমতা সরকারের

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে দূরদর্শনের আধিকারিক অরুনাভ রায় বলেন,” লকডাউনের কারণে স্কুল পড়ুয়াদের পড়াশোনা বন্ধ রয়েছে । তাই রাজ্যের শিক্ষা দফতর থেকে ‘ডিডি ক্লাসরুম’ অনুষ্ঠানটি চালু করতে অনুরোধ করা হয়েছে। কারণ, কতটা পড়তে হবে, কী পড়তে হবে অনেকেই বুঝে উঠতে পারছে না। দূরদর্শন বেছে নেওয়ার কারণ, গরিব মানুষ বা বাংলার গ্রামাঞ্চলে সর্বত্র দূরদর্শনের ডিডি বাংলা রয়েছে। তাই বাংলার সকল পড়ুয়ার কথা মাথায় রেখে রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছে। আমাদের এখানে শিক্ষক ও শিক্ষাবিদরা আসবেন, এখানে স্টুডিওতে চক ডাস্টার বোর্ডের ব্যবস্থা থাকবে। শিক্ষকের সঙ্গে একজন সঞ্চালকও থাকবেন। অনুষ্ঠানের নাম রাজ্যের শিক্ষা দফতর ঠিক করবেন”।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Education minister partha chattyapdhya virtual class doordarshan