scorecardresearch

কীভাবে জানবেন উচ্চমাধ্যমিকের ফলাফল ?

পর্ষদের নির্দিষ্ট ওয়েবসাইটে ( wbresults.nic.in) জানা যাচ্ছে ফলাফল। এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারবে পড়ুয়ারা।

কীভাবে জানবেন উচ্চমাধ্যমিকের ফলাফল ?

প্রকাশিত হল এ বছরের উচ্চমাধ্যমিকের ফল। উচ্চমাধ্যমিকে যুগ্ম প্রথম হয়েছে শোভন মণ্ডল ও রাজর্ষি বর্মণ। দু’জনের প্রাপ্ত নম্বর ৪৯৮, ৯৯.০৬ শতাংশ। দু’জনই বিজ্ঞান বিভাগের ছাত্র। শোভন বীরভূমর বাসিন্দা, রাজর্ষি কোচবিহার জেনকিন্স স্কুলের ছাত্র। সংসদের ইতিহাসে প্রথম। উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় রয়েছে এবার ১৩৭ জন। উচ্চমাধ্যমিক পরীক্ষায় কলা বিভাগে প্রথম হয়েছে রাকেশ দে। রাকেশের প্রাপ্ত নম্বর ৪৯২। রাকেশ বীরভূমের সাঁইথিয়ার বাসিন্দা। মেধাতালিকায় রাকেশ চতুর্থ স্থানে রয়েছে। উচ্চমাধ্যমিকে এবার পাশের হার ৮৬.২৯ শতাংশ, গত বছর ছিল ৮৩.৭৫ শতাংশ। ছেলেদের ৮৭.৪৪ শতাংশ, মেয়েদের পাশের হার ৮৫.৩০ শতাংশ। পাশের হারের নিরিখে প্রথম স্থানে পূর্ব মেদিনীপুর, দ্বিতীয় স্থানে কলকাতা, তৃতীয় পশ্চিম মেদিনীপুর। সকাল ১১টা থেকে পর্ষদের নির্দিষ্ট ওয়েবসাইটে ( wbresults.nic.in) জানা যাচ্ছে ফলাফল। এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারবে পড়ুয়ারা।

কীভাবে জানা যাবে উচ্চ মাধ্যমিকের ফলাফল

পরীক্ষার্থীরা ফলাফল জানতে পারবে  www.wb.allresults.nic.in এবং www,examresults.net ওয়েবসাইটে। এছাড়া এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে।এসএমএসে ফল জানতে টাইপ করতে হবে WB <রোল নম্বর> , পাঠিয়ে দিতে হবে 54242/ 56263/58888 নম্বরে। এবার থেকে সংসদের অ্যাপেও জানা যাবে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল।

অনেক ক্ষেত্রে ওয়েবসাইট ডাউন হয়ে যায়, চটজলদি পরীক্ষার ফলাফল জানতে পারবেন যে সমস্ত ওয়েবসাইট থেকে –  www.examresults.net, www.exametc.com, www.indiaresult.com, www.result.shiksha

wbchse Uchcha Madhyamik Result 2019, West Bengal 12th Result 2019:

এছাড়াও আপনার মোবাইল নম্বরটি www.exametc.com এখানে আগাম রেজিস্টার করতে পারেন, এতে রেজাল্ট বেরনো মাত্রই এসএমএস পৌঁছে যাবে আপনার কাছে। তার জন্য প্রয়োজন মোবাইল নম্বর এবং রোল নম্বর। গুগুল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন West bengal board result 2019 বা http://www.result.shiksha অ্যাপ।

 

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: How to check west bengal uchcha madhyamik result higher secondary results