৮ জুলাইয়ের পর শিক্ষাবর্ষের চূড়ান্ত ফলাফল ঘোষণা করবে আইআইটি

কোভিড -১৯ পরিস্থিতি অনুসারে সেপ্টেম্বরে নতুন সেমিস্টার শুরু হবে বলে আশা করা হচ্ছে।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: July 6, 2020, 01:43:37 PM

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়গপুর ৮ই জুলাইয়ের পর ২০১৯-২০ শিক্ষাবর্ষের চূড়ান্ত ফলাফল ঘোষণা করবে। কোভিড-১৯ মহামারীর কারণে শেষ-সেমিস্টারের পরীক্ষা বাতিল করে আইআইটি। এরপর মূল্যায়ন করার জন্য একটি কমিটি গঠন করা হয়। শিক্ষার্থীদের শিক্ষাগত কার্যক্ষমতার ভিত্তিতে গ্রেড দেওয়া হবে। এরপর সাপ্লিমেন্টারি পরীক্ষা বা ডিপার্টমেন্ট বদলের সিদ্ধান্ত নেওয়া হবে।

আইআইটি-খড়গপুরের পরিচালক ভি কে তেওয়ারি শনিবার এক বিবৃতিতে বলেছেন, “আইআইটি খড়গপুর ২০২০র স্প্রিং সেমিস্টারের ফলাফল ১ জুলাই ঘোষণা করেছে। করোনা ভাইরাসের জেরে লকডাউন জারি করার পর সেমিস্টার পরীক্ষা বাতিল করে ইনস্টিটিউট। বাতিল পরীক্ষার মূল্যায়ণ করতে একটি কমিটি গঠন করা হয়েছে। গ্রেডিং, পরিপূরক পরীক্ষা এবং পরবর্তী পর্যায়ের ডিপার্টমেন্ট পরিবর্তনের সিদ্ধান্ত নেবে কমিটি। বিভিন্ন স্নাতক, স্নাতকোত্তর এবং পিইএইচডিতে ভর্তি হওয়া প্রায় ১৩০০০ শিক্ষার্থীর মিড-সেমিস্টার পরীক্ষার গ্রেড, অ্যাসাইনমেন্ট, ক্লাস টেস্ট, ভাইভা ইত্যাদির উপর ভিত্তিতে দেওয়া হবে। শিক্ষাবর্ষের চূড়ান্ত ফলাফল ৮ জুলাইয়ের পরে ঘোষণা করা হবে। আমি ছাত্র ছাত্রীদের অভিনন্দন জানাই এবং তাদের সহযোগিতার প্রশংসা করি, ”

কোভিড -১৯ পরিস্থিতি অনুসারে সেপ্টেম্বরে নতুন সেমিস্টার শুরু হবে বলে আশা করা হচ্ছে।

Read the full story in English

 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Education News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Iit kgp final results to be declared after july 8 director

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
ধর্মঘট আপডেট
X