বড় খবর

কেন্দ্রীয় স্তরে ইঞ্জিনিয়ারিং কলেজের কাউন্সিলিংয়ে কাটছাট

পরীক্ষা শেষ হওয়ার সপ্তাহখানেকের মধ্যে রেজাল্ট বের করারও প্রস্তাব রেখে দিল্লী আইআইটি।

আইআইটি, এনাইটি, আইআইআইটি এবং আইআইইএসটি সহ সারা ভারতে প্রায় ১০০ টি টেকনিকাল ইন্সটিটিউটের মধ্যে ৪০,০০০ সিট রয়েছে। এই সিট পূর্ণ করার জন্য এবছর ছটি কাউন্সিলিংয়ের মধ্যেই ভর্তিপর্ব শেষ করা হবে বলে জানা গিয়েছে। সাধারণত, প্রতিবছর টেকনিকাল ইনস্টিটিউট গুলিতে ভর্তির জন্য সাত থেকে আটটি কাউন্সিলিং পর্ব চলে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানতে পেরেছে, দিল্লী আইআইটি কাউন্সিলিং পর্ব কমিয়ে দেওয়ার সুপারিশে রাজি হয়েছে জয়েন্ট ইমপ্লিটেনশন কমিটি।

যদি প্রত্যেক আইআইটি এই প্রস্তাবে রাজি হয়, তাহলে এই সুপারিশ পৌঁছে যাবে সেন্ট্রাল সিট অ্যালোকেশন বোর্ডের কাছে। যারা মূলত NITs, IIITs এবং IIEST তে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করে। অন্যদিকে আইআইটি-দিল্লি সমস্ত সেন্ট্রালি ফান্ডেড টেকনিকাল ইনস্টিটিউটে ভর্তি প্রক্রিয়া যৌথ ভাবে করারও প্রস্তাব দিয়েছে।

যেহুতু জয়েন্ট অ্যাডভান্স ২০২০ আগস্ট মাসে অনুষ্ঠিত হতে পারে, তাই পরীক্ষা শেষ হওয়ার সপ্তাহখানেকের মধ্যে রেজাল্ট বের করারও প্রস্তাব রেখে দিল্লী আইআইটি। উল্লেখ্য, ২৩ আগস্ট অনুষ্ঠিত হবে জয়েন্ট অ্যাডভান্স পরীক্ষা।

Read the full story in English

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Iits nits likely to hold 6 counselling rounds instead of 7

Next Story
মাধ্যমিকের খাতা দেখা শেষ, ফলাফল প্রকাশ হতে পারে অগাস্টে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com