বড় খবর

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগে কবে থেকে ইন্টারভিউ শুরু? দিনক্ষণ ঘোষণা শিক্ষামন্ত্রীর

Upper Primary Teacher recruitment: প্রার্থীরা স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইট থেকে কললেটার ডাউনলোড করতে পারবেন।

শুক্রবার নবান্নে ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে আগামী ১৯ জুলাই, সোমবার থেকে। শুক্রবার নবান্নে ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, শুক্রবার থেকেই ইন্টারভিউয়ের জন্য কল লেটার পাঠানো হচ্ছে। প্রার্থীরা স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইট থেকে কললেটার ডাউনলোড করতে পারবেন।

এই মাসেই কলকাতা হাইকোর্ট উচ্চ প্রাথমিকে নিয়োগে অসঙ্গতি পাওয়ায় অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করে। ফলে ১৪ হাজার ৩৩৯ জন শিক্ষকের নিয়োগ নিয়ে জটিলতা তৈরি হয়। পরে স্কুল সার্ভিস কমিশন আদালতের নির্দেশ মতো ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করতেই স্থগিতাদেশ প্রত্যাহার করে আদালত।

মন্ত্রী জানিয়েছেন, আগের ধাপের পরীক্ষার নম্বরের সঙ্গে ইন্টারভিউয়ের প্রাপ্ত নম্বর যোগ করে চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হবে। সেই তালিকায় মোট ১৫ হাজার ৪০৬ জনের নাম থাকবে। ব্রাত্য জানিয়েছেন, আদালতের নির্দেশেই জটিলতা কেটেছে। নিয়ম মেনে ইন্টারভিউয়ের পর স্বচ্ছতার সঙ্গে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

আরও পড়ুন আগামী ২০ জুলাই মাধ্যমিকের ফল প্রকাশ, সকাল ১০টা থেকে মিলবে ওয়েবসাইটে

এর আগে ৯ জুলাই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলায় স্বস্তি পায় রাজ্য সরকারের। অন্তর্বর্তী স্থগিতাদেশ প্রত্যাহার করে নেয় কলকাতা হাইকোর্ট। ইন্টারভিউয়ের তালিকা প্রকাশের ক্ষেত্রে এসএসসির ভূমিকায় সন্তুষ্ট হয় আদালত। হাইকোর্টের নির্দেশে ধাক্কা খান মামলাকারী চাকরিপ্রার্থীরা। এরপর ডিভিশন বেঞ্চে মামলা করেন তাঁরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Interview date for upper primary teacher recruitment announced by wb education minister

Next Story
আগামী ২০ জুলাই মাধ্যমিকের ফল প্রকাশ, সকাল ১০টা থেকে মিলবে ওয়েবসাইটে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com