scorecardresearch

যাদবপুরের সহ-উপাচার্যের রহস্যমৃত্যু, ঝুলন্ত দেহ উদ্ধার স্যমন্তক দাসের

অস্বাভাবিক মৃত্যু সহ-উপাচার্যের

jadavpur university pro vc mr das passes away
স্যমন্তক দাসের রহস্য-মৃত্যু

হঠাৎ করেই মৃত্যু যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য স্যমন্তক দাসের। তার মৃত্যুকে অস্বাভাবিক বলেই দাবি করা হচ্ছে। শরীরে অসুস্থতা বোধ করতেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত বলে ঘোষণা করেছেন চিকিৎসকরা।

কী হয়েছিল তার? বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বুধবার তিনি বিশ্ববিদ্যালয়ে উপস্থিত ছিলেন না। হঠাৎ করেই তারা জানতে পারেন অসুস্থ বোধ করছেন সহ-উপাচার্য। এবং তাকে সঙ্গে সঙ্গে এম আর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত বলে ঘোষণা করা হয় স্যমন্তক বাবুকে। যথারীতি তার মৃত্যু খবর পেতেই হতবাক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কিন্তু পুলিশি সূত্রের খবর অন্য কিছুই জানান দিচ্ছে। রানিকুঠি এলাকায় তার বাড়ি। পুলিশ সূত্রে জানা গিয়েছে বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে তাকে, ঠিক তার পরেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। মৃত্যু হয় সহ-উপাচার্যর।

পড়াশোনা করেছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্য বিভাগে। দীর্ঘদিন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ছিলেন। নানা দায়িত্ব পালন করেছেন বিশ্ববিদ্যালয়ের তরফে। গত কয়েক বছর ধরে যাদবপুরে সহ-উপাচার্যের পদ সামলাচ্ছিলেন।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Jadavpur university pro vc mr das passes away sudden death