বড় খবর

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে ফের বৈঠকের নির্দেশ রাজ্যপালের

রাজভবন থেকে জারি করা এক বিবৃতিতে রাজ্যের উচ্চশিক্ষা বিভাগের প্রধান সচিবকে বৈঠকের আয়োজন করার বিষয়ে প্রাধান্য দিতে বলেছেন রাজ্যপাল।

jagdep dhankhar governor
রাজ্যপাল জগদীপ ধনকড়

রাজ্যপাল জগদীপ ধনকড় সোমবার রাজ্য সরকারকে আগামী সাত দিনের মধ্যে সমস্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করার নির্দেশ দিয়েছেন। বর্ধমান বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যের শিক্ষা বিভাগ এবং বিশ্ববিদ্যালয়ের প্রধানের সঙ্গে টানাপোড়েনের কয়েক সপ্তাহ পরেই এই আদেশ দিলেন ধনকড়।

রাজভবন থেকে জারি করা এক বিবৃতিতে রাজ্যের উচ্চশিক্ষা বিভাগের প্রধান সচিবকে বৈঠকের আয়োজন করার বিষয়ে প্রাধান্য দিতে বলেছেন রাজ্যপাল।

ধনকড় বলেন, “কোভিড সঙ্কটের কারণে অমীমাংসিত থেকে যাওয়া বেশ কিছু সমস্যা নিয়ে আমার কাছে এসেছেন ছাত্রছাত্রীদের প্রতিনিধিরা। তাঁদের এবং রাজ্যে শিক্ষার বৃহত্তর স্বার্থে অবিলম্বে সমস্ত উপাচার্যের সঙ্গে একটি ভার্চুয়াল বৈঠক করা জরুরি।”

আরও পড়ুন: একাধিক নতুন ‘কেন্দ্রীয় বিদ্যালয়’ তৈরি হবে ভারতে

এই বছরের শুরুর দিকেও রাজ্যপাল উপাচার্যদের রাজভবনের বৈঠকে অংশগ্রহণ করার জন্য আহ্বান করেন। কিন্তু কেউই সেই বৈঠকে অংশগ্রহণ করেন নি। রাজ্যপাল আরও বলেন, “এর আগেও আমি রাজভবনে সকল উপাচার্যদের নিয়ে একটি বৈঠক করার ভাবনাচিন্তা করি এবং নির্দিষ্ট দিন ও সময়ও উল্লেখ করেছিলাম। যে বৈঠকে বিশ্ববিদ্যালয় সম্পর্কিত সমস্যা, শিক্ষার্থীদের কল্যাণ এবং আগামীদিনের জন্য প্রয়োজনীয় কিছু পদক্ষেপ নেওয়া হতো। দুর্ভাগ্যক্রমে, দায়িত্বে থাকা মন্ত্রীর বিচার বিবেচনার কারণে সেই বৈঠক কোনও গ্রহণযোগ্যতা পায়নি। মাননীয় মুখ্যমন্ত্রীকে গোটা বিষয়টি পর্যালোচনা করার জন্য ১৫.১.২০২০ তারিখে আহ্বান জানাই। তাঁর প্রতিক্রিয়ার জন্য অপেক্ষা করছি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Read the full story in English

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dhankhar calls virtual meeting with v cs on education scenario

Next Story
কতক্ষণ ক্লাস হবে ডিজিটালে? নতুন গাইডলাইন জারি করল মন্ত্রক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com