বড় খবর

জেইই মেইনের জন্য ছবি আপলোড পদ্ধতি শুরু হচ্ছে আজই

ইতিমধ্যে বদলে ফেলা হয়েছে জেইই পরীক্ষার ধরন। প্রতি বিভাগে এ বছর থাকবে  ৩০ টি প্রশ্ন। এর মধ্যে ৫ টি অংকের।

আগামী এপ্রিলে হতে চলা জেইই মেইন্স ২০২০ এর জন্য আবেদন করেছেন? কিন্তু ছবিটাই আপলোড হয়নি? আজ থেকেই উইন্ডো চালু হয়েছে তার জন্য। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) আগামী ৮ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত আবার ভুল শুধরোনোর সুযোগ দেবে।

জয়েন্ট এন্ট্রান্স একজামিনেশনের অফিসিয়াল ওয়েবসাইট nta.ac.in,  jeemain.nta.nic.in. এ গেলেই যাবতীয় ভুল শুধরে নেওয়া যাবে। মোট ১১ লক্ষ ছাত্রছাত্রী ২০২০ সালের জেইই পরীক্ষার জন্য আবেদন করেছে।

আগে পরীক্ষার দিনক্ষণ ঠিক হয়েছিল ২ এপ্রিল থেকে ৯ এপ্রিল। তার পরিবর্তে ৫,৭, ৯ এবং ১১ এপ্রিল পরীক্ষা হবে। জেইই মেইন পরীক্ষার ই মেইল আইডি সম্প্রতি বদলে  jeemain.nta.nic.in. করা হয়েছে।

ইতিমধ্যে বদলে ফেলা হয়েছে জেইই পরীক্ষার ধরন। প্রতি বিভাগে এ বছর থাকবে  ৩০ টি প্রশ্ন। এর মধ্যে ৫ টি অংকের। লম্বা প্রশ্নের জন্য অন্যান্য বছরের মতো থাকবে না নেগেটিভ মার্কিং।

আগামী ৭ মার্চ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। ১৬ মার্চ অ্যাডমিট কার্ড পাওয়া যাবে। ফলাফল প্রকাশ হবে আগামী ৩০ এপ্রিল, ২০২০ এর মধ্যে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Jee main april 2020 correction window to edit from from march jeemain nta nic in

Next Story
মাধ্যমিক পরীক্ষা চলাকালীন ‘স্মার্টওয়াচ’ পরতে পারবেন না শিক্ষকরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com