scorecardresearch

বড় খবর

করোনার জের, স্থগিত JEE Mains (April) 2021, ঘোষণা পোখরিয়ালের

‘পড়ুয়াদের সুরক্ষা এবং তাঁদের শিক্ষাগত কেরিয়ারেই সবচেয়ে বেশি গুরুত্ব আরোপ করে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক।’ তাই পিছল প্রবেশিকা পরীক্ষা।

করোনার জের, স্থগিত JEE Mains (April) 2021, ঘোষণা পোখরিয়ালের

করোনার বাড়বাড়ন্তের জের। স্থগিত হয়ে গেল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষা (জেইই মেন)। রবিবার এই ঘোষণা করেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক। চলতি মাসের ২৭ থেকে ৩০ তারিখ পর্যন্ত এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

টুইটবার্তায় কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল লিখেছেন, ‘বর্তমানের করোনাভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে আমি ন্যাশনাল টেস্টিং এজেন্সিকে জেইই (মেন) – ২০২১ এপ্রিল সেশনের পরীক্ষা স্থগিত রাখার পরামর্শ দিয়েছিলাম। আমি আবারও বলতে চাই যে আমাদের পড়ুয়াদের সুরক্ষা এবং তাঁদের শিক্ষাগত কেরিয়ারেই সবচেয়ে বেশি গুরুত্ব আরোপ করে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক।’।

শিক্ষামন্ত্রী জানিয়েছেন, বাকি দু’দফার পরীক্ষার নির্ঘণ্ট পরে ঘোষণা করা হবে। কমপক্ষে ১৫ দিন আগে প্রার্থীরা পরীক্ষার নির্ঘণ্ট জানতে পারবেন। ইতিমধ্যে প্রথম দু’দফায় জেইই-মেনস হয়ে গিয়েছে। তবে, তৃতীয় দফায় পরীক্ষা করোনার বৃদ্ধির জেরে আপাতত পিছিয়ে দেওয়া হল। টুইটে তিনি জানিয়েছেন, ‘কোভিড-১৯ মহামারীর বর্তমান পরিস্থিতি এবং পরীক্ষার্থী ও আধিকারিকদের সুরক্ষা ও স্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে জেইই (মেন) এপ্রিল সেশন স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

গতবছ মহামারীর জেরে শিক্ষাবর্ষগুলির উপর বিরূপ প্রভাব পড়ে। জেইই (মেইন), জেইই (অ্যাডভান্স) ও এনইইটি কয়েক মাস পিছিয়ে সেপ্টেম্বরে হয়েছিল।

এর আগে করোনার জন্য গত শুক্রবারই আইসিএসই এবং আইএসসি পরীক্ষা পিছিয়ে যাওয়ার ঘোষণা করা হয়েছে। সিবিএসই-র দশম শ্রেণিক পরীক্ষা বাতিল করা হয়েছে। পিছিয়ে গিয়েছে সিবিএসই-র দ্বাশের পরীক্ষাও। একাধিক রাজ্যের বোর্ড পরীক্ষায় স্থগিত হয়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Jee main april 2021 postponed says ramesh pokhriyal