বড় খবর

করোনা পরিস্থিতিতে ফের বদলাতে পারে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন

জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্সড  পরীক্ষার জন্য ১৭ মে নির্ধারিত করা হয়েছিল। এদিকে করোনা ভাইরাসের জেরে স্থগিত করা হয়েছে জয়েন্ট এন্ট্রান্স মেইন।

wbjee 2020, wbjee result 2020

দিল্লি আইআইটি সূত্রে খবর, আরও পিছিয়ে যেতে পারে জয়েন্ট এন্ট্রান্স (অ্যাডভান্সড)। কারণ, এখনও ‘মেইন’ পরীক্ষা কবে হবে তার দিন পাকাপাাকি ভাবে নির্ধারিত হয়নি। তাই, মনে করা হচ্ছে ‘মেইন’ পরীক্ষা পিছিয়ে গেলে যথারীতি পিছতে হবে জয়েন্ট এন্ট্রান্স (অ্যাডভান্সড) পরীক্ষার দিন।

জয়েন্ট এন্ট্রান্স (অ্যাডভান্সড)  পরীক্ষার জন্য ১৭ মে নির্ধারিত করা হয়েছিল। এদিকে করোনা ভাইরাসের জেরে স্থগিত করা হয়েছে জয়েন্ট এন্ট্রান্স মেইন। কবে পরীক্ষা হবে তার তারিখ এখনও জানা যায়নি।

অন্যদিকে স্থগিত হয়েছে “ন্যাশেনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট ২০২০” পরীক্ষা । পরীক্ষার দিন ছিল ৩ মে। নির্দিষ্টভাবে কোন তারিখ ঘোষণা এই মুহূর্তে না করলেও মানবসম্পদ উন্নয়ন বিভাগের তরফে জানানো হয়েছে, মে মাসের শেষ সপ্তাহে নিট পরীক্ষা হবে।

মানবসম্পদ উন্নয়ন বিভাগের মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক বলেন, “পরীক্ষাকেন্দ্রে যেতে অভিভাবক এবং পরীক্ষার্থীদের সমস্যায় পড়তে হতে পারে। সে কারণেই আমি ন্যাশনাল টেস্টিং এজেন্সি কে নিট ও জয়েন্ট এন্ট্রান্স (মেইন) পরীক্ষার দিন বদল করার জন্য অনুরোধ করেছিলাম”।

ন্যাশানাল টেস্টিং এজেন্সি একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, “আমরা আশাবাদী আর কিছুদিনের মধ্যেই অবস্থা সচল হবে। করোনা পরিস্থিতির জন্য পরীক্ষা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা জানি শিক্ষাবর্ষের ক্যালেন্ডার ও পরীক্ষার তারিখ খুবই গুরুত্বপূর্ণ; যার বদল হলে সমস্যায় পড়তে হয়। কিন্তু এই মুহূর্তে পরীক্ষার দিন বদল করা ছাড়া আর কোনো উপায় ছিল না।

Web Title: Joint entrance advanced exam will be rescheduled

Next Story
করোনা পরিস্থিতিতে, সিবিএসই বোর্ডের প্রথম থেকে অষ্টম শ্রেণীর পড়ুয়ারা সকলে উত্তীর্ণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com