scorecardresearch

বড় খবর

WBJEE 2021: ছয় দিন পিছিয়ে ১৭ জুলাই রাজ্য জয়েন্ট পরীক্ষা, বাড়ির সামনেই সেন্টার

WBJEE 2021 Live Update: ২৭৪টি পরীক্ষা কেন্দ্রে মোট ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবে।

WBJEE 2022
ফাইল ছবি।

১১ জুলাই নয়, করোনা আবহে ৬ দিন পিছিয়ে রাজ্য জয়েন্ট্র এন্ট্রাসের পরীক্ষা হবে ১৭ জুলাই। বুধবার বোর্ডের তরফে এই ঘোষণা করা হয়। পরীক্ষার ফলাফল প্রকাশ হবে ১৪ অগাস্টের মধ্যে। ২৭৪টি পরীক্ষা কেন্দ্রে মোট ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবে। উত্তীর্ণদের কাউন্সেলিং প্রক্রিয়া শেষ হবে ১৫ সেপ্টেম্বরের মধ্যে। এমনটাই জানিয়েছে বোর্ড।

তবে, ছয়দিনের জন্য রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা পিছিয়ে গেলেও বাকি সময়সূচি একই থাকবে। আজ বুধবার সাংবাদিক বৈঠক করে এই ঘোষণা করেন বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা। তিনি জানান, এবার মোট পরীক্ষার্থী ৯২ হাজার ৬৯৫ জন। মোট ২৭৪টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। বাড়ির কাছের সেন্টারে পরীক্ষায় বসতে পারবেন পরীক্ষার্থীরা ১৪ অগস্টের মধ্যে ফলপ্রকাশ করা হবে। বোর্ড জানিয়েছে, ১৫ সেপ্টেম্বরের মধ্যে তিন দফায় কাউন্সেলিং হবে।

এদিন সাংবাদিক বৈঠকে বোর্ড প্রধান বলেছেন, করোনা পরিস্থিতির কথা বিবেচনা করেই পরীক্ষার দিন পিছিয়ে দেওয়া হল। এখন প্রশ্ন মাত্র একসপ্তাহে রাজ্যের করোনা পরিস্থিতি কতটা উন্নতি হবে? এই বিষয়ে বোর্ড জানিয়েছে, জুলাই মাসের মাঝামাঝি পরিবহণ ব্যবস্থার উন্নতি হবে বলে মনে করা হচ্ছে। তাই সেই সময় পরীক্ষা নেওয়া সিদ্ধান্ত। এমনকি, শনিবার এই পরীক্ষা নেওয়া হবে। রবিবার ছুটির দিনে পরীক্ষা নেওয়া হলে পরীক্ষার্থীদের জাতায়াতেরজন্য মেট্রো এবং ট্রেন কম পাবেন।

কোভিড পরিস্থিতিতে বিধিনিষেধ মেনেই পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে বোর্ড। বজায় রাখা হবে সামাজিক দূরত্ব। প্রতি ঘরে ২০ জন করে পরীক্ষার্থীকে বসানো হবে। তেমন হলে পড়ুয়ার সংখ্যা আরও কমানো হবে। একটা বেঞ্চে একজন অথবা সর্বাধিক দু’জন থাকবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Joint entrance exam 2021 will be held on 17th july state