scorecardresearch

বড় খবর

আইসিএসই এবং আইএসসি-র দশম-দ্বাদশের মেধা তালিকায় কলকাতার জয়জয়কার

ফলাফল জানতে অফিসিয়াল ওয়েবসাইট cisce.org, results.cisce.org. -এ লগ ইন করুন। এছাড়া 09248082883 নম্বরে ইউনিক আইডি লিখে মেসেজ করলেও জানা যাবে পরীক্ষার্থীর প্রাপ্ত নম্বর।

আইসিএসই এবং আইএসসি-র দশম-দ্বাদশের মেধা তালিকায় কলকাতার জয়জয়কার
মেধা তালিকার শীর্ষে জায়গা করে নিল কলকাতার ছেলেমেয়েরা

মঙ্গলবার বিকেল ৩টে নাগাদ প্রকাশ হল  দশম ও আইএসসি দ্বাদশ শ্রেণির ফলাফল। দশম এবং দ্বাদশ এই দুই পরীক্ষাতেই ছেলেদের থেকে সার্বিক ফলাফল এবং পাশের হারের ভিত্তিতে এগিয়ে রইল মেয়েরা। আইসিএসই এবং আইএসসি দুটির ফলাফলেই কলকাতার জয়জয়কার।

আইএসসিতে ১০০ শতাংশ নম্বর পেয়ে মেধা তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে দেবাঙ্গ কুমার আগরওয়াল এবং বেঙ্গালুরুর বিভা স্বামীনাথন। দেবাঙ্গ কলকাতার লা মার্টিনিয়ার বয়েজ স্কুলের ছাত্র। আইএসসি-র ইতিহাসে এই প্রথম কেউ ১০০ শতাংশ নম্বর পেল। আইসিএসই-তে মুম্বইয়ের জুহি রুপেশ কাজারিয়া ও পাঞ্জাবের মনোহর বনসল ৯৯.৬০ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে।

আরও পড়ুন,  প্রকাশিত হল আইসিএসই-আইএসসির দশম এবং দ্বাদশ শ্রেণির ফলাফল

এছাড়া আইসিএসই-তে দ্বিতীয় হয়েছে কলকাতার আরও ৩ জন। এদের মধ্যে রয়েছে গার্ডেন হাই স্কুলের ছাত্রী অন্বেষা চট্টোপাধ্যায়, ফ্র্যাঙ্ক অ্যান্টনি স্কুলের অভি সরাফ ও কাঁকুরগাছি পূর্বাঞ্চল বিদ্যামন্দির স্কুলের রাজ ঘোষ। তৃতীয় হয়েছে পার্ক সার্কাস ডন বস্কো স্কুলের  উপায়ন দে। আইএসসিতে দ্বিতীয় স্থানে রয়েছে বাংলার পরীক্ষার্থী। আমতলার কারমেল স্কুলের দেবদূত মণ্ডল, অক্সিলিয়াম স্কুলের দিমিত্রি মল্লিক, লেডি কুইন স্কুলের খুশি দাগা ও কাশীপুর ইংলিশ স্কুলের নির্ঝর দাস।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Kolkata girls and boys excel in icse and isc exam