scorecardresearch

বড় খবর

আইএসসি পরীক্ষায় ভাল ফল, অভিনব পুলিশি সংবর্ধনা পেল রিচা!

মঙ্গলবার প্রকাশিত হয় এবছরের আইসিএসই ও আইএসসি পরীক্ষার ফলাফল। দশম এবং দ্বাদশ এই দুই পরীক্ষাতেই ছেলেদের থেকে সার্বিক ফলাফল এবং পাশের হারের ভিত্তিতে এগিয়ে রয়েছে মেয়েরা।

আইএসসি পরীক্ষায় ভাল ফল, অভিনব পুলিশি সংবর্ধনা পেল রিচা!
এক ঘন্টার জন্য ডিসি রিচা সিং। ছবি: কলকাতা পুলিশের ফেসবুক পেজ থেকে

পরীক্ষায় উল্লেখযোগ্য সাফল্য অর্জন করে এক ঘন্টার জন্য পুলিশের ডেপুটি কমিশনার! অভিনব এই ঘটনা ঘটেছে কলকাতাতেই, সৌজন্যে কলকাতা পুলিশের ডিসি সাউথ ইস্ট ডিভিশনের (এসইডি) দফতর, যেখানে ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট (আইএসসি) পরীক্ষায় ৯৯.২৫ শতাংশ নম্বর পাওয়া রিচা সিং বুধবার এক ঘন্টার জন্য বসল বর্তমান ডিসি (এসইডি) কল্যাণ মুখোপাধ্যায়ের আসনে।

রিচা এ বছরের আইএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে জি ডি বিড়লা সেন্টার ফর এডুকেশন, রানীকুঠি থেকে। সারা দেশে চতুর্থ স্থান অধিকার করেছে সে। রিচার বাবা কলকাতা পুলিশেরই কর্মী, বর্তমানে অ্যাডিশনাল ওসি, গড়িয়াহাট থানায় কর্মরত ইন্সপেক্টর রাজেশ কুমার সিং।

তার সাফল্যের জন্য রিচাকে ডিসি (এসইডি) অফিস থেকে এই অভিনব সংবর্ধনা দেওয়া হয়। ডিসি কল্যাণ মুখোপাধ্যায় নিজের চেয়ার রিচাকে ছেড়ে দেন। প্রতীকী এই সম্মান রিচাকে ভবিষ্যতে পুলিশে যোগ দিতে উৎসাহিত করবে কিনা, তা অবশ্য এখনও জানা যায় নি।

এছাড়াও কলকাতা পুলিশ পরিবারের সদস্য হিসেবে রিচাকে লালবাজারে আমন্ত্রণ জানিয়ে সংবর্ধিত করলেন নগরপাল ডঃ রাজেশ কুমার। সঙ্গে ছিলেন রিচার বাবা রাজেশ সিংও।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল তিনটে নাগাদ প্রকাশিত হয় এবছরের আইসিএসই ও আইএসসি পরীক্ষার ফলাফল। দশম এবং দ্বাদশ এই দুই পরীক্ষাতেই ছেলেদের থেকে সার্বিক ফলাফল এবং পাশের হারের ভিত্তিতে এগিয়ে রয়েছে মেয়েরা। পাশাপাশি, আইসিএসই এবং আইএসসি দুটির ফলাফলেই কলকাতার জয়জয়কার।

আইএসসিতে ১০০ শতাংশ নম্বর পেয়ে মেধা তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে কলকাতার লা মার্টিনিয়ার ফর বয়েজ-এর দেবঙ্গ কুমার আগরওয়াল। এছাড়া আইসিএসই-তে দ্বিতীয় হয়েছে কলকাতার তিনজন। এদের মধ্যে রয়েছে গার্ডেন হাই স্কুলের ছাত্রী অন্বেষা চট্টোপাধ্যায়, ফ্র্যাঙ্ক অ্যান্টনি স্কুলের অভি সরাফ ও কাঁকুড়গাছি পূর্বাঞ্চল বিদ্যামন্দিরের রাজ ঘোষ। তৃতীয় হয়েছে পার্ক সার্কাস ডন বস্কো স্কুলের উপায়ন দে।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Kolkata isc topper richa singh policeman daughter felicitation