scorecardresearch

বড় খবর

WBBSE Madhyamik Results 2022:ভবিষ্যতে NASA-তে রিসার্চ করতে চায় কলকাতায় প্রথম শ্রুতর্ষি

পড়াশোনার বাইরে গল্পের বই পড়তে ভালবাসে শ্রুতর্ষি।

west bengal madhyamik result 2022 | WB Madhyamik Result 2022
ভবিষ্যতে NASA-তে রিসার্চ করতে চায় শ্রুতর্ষি।

মাধ্যমিকে এবছর জেলার জয়জয়কার হলেও কলকাতার পড়ুয়ারাও ভাল ফল করেছে। রাজ্যের মধ্যে চতুর্থ হয়েছে কলকাতার পাঠভবন স্কুলের ছাত্র শ্রুতর্ষি ত্রিপাঠী। কলকাতার মধ্যে সে-ই প্রথম। ভবিষ্যতে NASA-তে রিসার্চ করতে চায় শ্রুতর্ষি। পড়ুয়ার বাবা সরশুনা কলেজের ফিজিক্সের অধ্যাপক।

ছোট থেকে পাঠভবনে পড়াশোনা করেছে শ্রুতর্ষি। একাদশ শ্রেণিতে যে ভর্তি হবে রুবি পার্ক ডিপিএস। ভবিষ্যতে ফিজিক্স নিয়ে পড়াশোনা করতে চায় শ্রুতর্ষি। তবে স্বপ্ন হল নাসাতে রিসার্চ করা। তার এই ফলে খুশি পরিজন এবং স্কুলের শিক্ষক-শিক্ষিকারা।

স্কুলের শিক্ষিকা শুভা গুপ্ত বলেছেন, “ছোট থেকেই আমাদের স্কুলে পড়ে শ্রুতর্ষি। মেধাবী ছাত্র বলে ওর উপর প্রত্যাশা ছিলই। ভাল ফল করবে আশা ছিল। এই রেজাল্টে খুব খুশি আমি।”

আরও পড়ুন ফেলুদার অনুপ্রেরণাতেই মাধ্যমিকে প্রথম রৌনক, গোয়েন্দা গল্প যেন গুলে খাওয়া

পড়াশোনার বাইরে গল্পের বই পড়তে ভালবাসে শ্রুতর্ষি। পছন্দের তালিকায় রয়েছে বেশ কিছু গল্পের বই। পড়াশোনার বই-ও রয়েছে পছন্দের তালিকায়। জানা গিয়েছে, পড়াশোনার পাশাপাশি ভাল ক্যুইজ. ডিবেট প্রোগ্রাম করত শ্রুতর্ষি।

এবারও মাধ্যমিকে শহরকে ছাপিয়ে জেলার জয়জয়কার। সাফল্যের নিরিখে শীর্ষে রয়েছে পূর্ব মেদিনীপুর জেলা। এই জেলায় পাশের হার ৯৭.৬৩ শতাংশ। পূর্ব মেদিনীপুরের ঠিক পরেই সাফল্যের হারে দ্বিতীয় উত্তরবঙ্গের কালিম্পং। এই জেলায় পাশের হার ৯৪.৭১ শতাংশ, এরপরেই রয়েছে পশ্চিম মেদিনীপুর। এই জেলায় পাশের হার ৯৪.৬২ শতাংশ।

আরও পড়ুন মাথা গুঁজে পড়েনি, তাতেই বাজিমাত মাধ্যমিকে মেয়েদের প্রথম কৌশিকীর

কলকাতায় পাশের হার ৯৪.৩৬ শতাংশ, ঝাড়গ্রামে পাশের হার ৯২.০৭ শতাংশ, উত্তর ২৪ পরগনায় ৯১.৯৮ শতাংশ, দক্ষিণ ২৪ পরগনায় ৮৯.৭৮ ও মালদহে পাশের হার ৮৭.১১ শতাংশ।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Madhyamik results 2022 kolkata student shrutarshi tripathi wants to research in nasa