scorecardresearch

বড় খবর

একাদশের সকল পড়ুয়া পাশ, উচ্চমাধ্য়মিকের বাকি পরীক্ষা জুনে, ঘোষণা মমতার

করোনায় লকডাউন পরিস্থিতিতে একাদশ শ্রেণির পড়ুয়াদের পাশ করিয়ে দেওয়া হবে, বুধবার নবান্নে একথা ঘোষণা করলেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী

একাদশের সকল পড়ুয়া পাশ, উচ্চমাধ্য়মিকের বাকি পরীক্ষা জুনে, ঘোষণা মমতার
ছবি: পার্থ পাল

করোনা পরিস্থিতিতে শিক্ষাক্ষেত্রে উল্লেখযোগ্য় সিদ্ধান্ত নিল মমতা সরকার। করোনায় লকডাউন পরিস্থিতিতে একাদশ শ্রেণির পড়ুয়াদের পাশ করিয়ে দেওয়া হবে, বুধবার নবান্নে একথা ঘোষণা করলেন রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। অন্য়দিকে, উচ্চমাধ্য়মিকের বাকি তিন বিষয়ের পরীক্ষা জুন মাসে করা হবে বলে জানিয়েছেন মমতা।

ঠিক কী জানিয়েছেন মুখ্য়মন্ত্রী?

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ”মাধ্য়মিকের পরীক্ষা হয়ে গিয়েছে। খাতা দেখা চলছে। ফল প্রকাশ করা হবে। উচ্চমাধ্য়মিকের বাতি তিন পরীক্ষা জুন মাসে করা হবে। একাদশ শ্রেণির পড়ুয়াদের আমরা পাশ করিয়ে দিচ্ছি। কলেজে একটা করে সেমেস্টার এগিয়ে যাবে। শুধুমাত্র ফাইনাল সেমেস্টারের পরীক্ষা হবে”।

আরও পড়ুন: বাংলায় এই মুহূর্তে করোনা আক্রান্ত ১৩২,জানালেন মুখ্য়সচিব

এদিন মুখ্য়মন্ত্রী আরও জানিয়েছেন, ”১৫ মে পর্যন্ত বন্ধ থাকবে আইসিডিএস কেন্দ্র। ২০-৩০ এপ্রিল মিড ডে মিল দেওয়া হবে। অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারও পাঠানো হবে”।

এর আগে, করোনা পরিস্থিতিতে প্রথম থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত রাজ্য়ের সকল পড়ুয়াকে উত্তীর্ণ করার কথা ঘোষণা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়। এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ”রাজ্য় সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের নির্দেশে শিক্ষা দফতর সিদ্ধান্ত নিয়েছে, এবার প্রথম থেকে অষ্টম শ্রেমি পর্যন্ত সকলকে উত্তীর্ণ করা হবে। কাউকে আটকে রাখা হবে না”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee coronavirus lockdown hs exam class 11 all students passed