scorecardresearch

বড় খবর

বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে এবার মুখ্যমন্ত্রী-ই, বিধানসভায় হই হই করে পাশ বিল

বিপক্ষে ভোট পড়েছে মাত্র ৪০!

বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে এবার মুখ্যমন্ত্রী-ই, বিধানসভায় হই হই করে পাশ বিল
আচার্য পদে মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রীকে আচার্য চেয়ে বিধানসভায় বিল পাশ! চূড়ান্ত অনুমোদনের জন্য যাবে রাজ্যপালের কাছে। এই বিষয়টি নিয়ে শিক্ষাবিদ থেকে শিক্ষা জগতে শোরগোল কম হয়নি।

বিশ্ববিদ্যালয়ের আচার্য্য পদে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় – বিধানসভায় আজই হয়ে গেল বিল পাশ। পক্ষে ১৮৩ এবং বিপক্ষে ৪০। এই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবেন রাজ্যপাল জগদীপ ধনকর। এর আগেও সম্পূর্ন ঘটনা প্রসঙ্গে সরব হয়েছিলেন শিক্ষাবিদরা। আবার কেউ কেউ এমনও জানিয়েছিলেন, প্রধানমন্ত্রী যদি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের আচার্য হতে পারেন। তবে, মুখ্যমন্ত্রী রাজ্যের ক্ষেত্রে কেন নয়?

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, এই প্রসঙ্গে জানাচ্ছেন – বিজেপির সদস্যরা এই নিয়ে আজকে অনেক কিছুই জানিয়েছেন। ওরা কি করতে পারে, আমাদের কাছে পরিস্কার। রাজ্যপালের অনেক কিছু করা উচিত বলেই তারা জানিয়েছেন। যদি তিনি মনে করেন তবে উনিও করুন এই কাজ। তবে তামিলনাড়ু সরকার, গুজরাট সরকার এই বিল এনেছে।

এই বিলপাশের সম্পূর্ন ঘটনার তীব্র নিন্দা করেছেন শুভেন্দু অধিকারী। তার বক্তব্য, এটি কার্যকর হবে না। আমাদের লোকেরা গিয়েছিল অ্যাসেম্বলিতে। আপত্তি নতিভুক্ত করা হয়েছে। সর্বসম্মতিক্রমে পাশ বলে, দাবি করার কোনও সুযোগ নেই। আমরা আগামী সোমবার রাজ্যপালের কাছে যাব। গিয়ে বলব শিক্ষা দিল্লি পাঠান।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee will be the new chancellor bill pass in assembly