করোনার জের, পিছিয়ে গেল নিট ও জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা

এ বছর প্রায় ১৬ লাখ পরীক্ষার্থীর দেবে ও ৯ লাখ জয়েন্ট এন্ট্রান্স মেইন।

By: Kolkata  Updated: March 28, 2020, 07:58:54 AM

“ন্যাশেনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট ২০২০” পরীক্ষা স্থগিত। পরীক্ষার দিন ছিল ৩ মে। নির্দিষ্টভাবে কোন তারিখ ঘোষণা এই মুহূর্তে না করলেও মানবসম্পদ উন্নয়ন বিভাগের তরফে জানানো হয়েছে, মে মাসের শেষ সপ্তাহে নিট পরীক্ষা হবে। একইসঙ্গে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হবে মে মাসের শেষ সপ্তাহে। যা এপ্রিল মাসের প্রথম সপ্তাহে হওয়ার কথা ছিল।

২৭ মার্চ নিট পরীক্ষার এডমিট কার্ড প্রকাশিত হওয়ার কথা ছিল। ন্যাশেনাল টেস্ট এজেন্সি তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, ১৫ এপ্রিল এডমিট কার্ড দেওয়া হবে। পাশাপাশি জয়েন্ট এন্ট্রান্স (মেইন) পরীক্ষার এডমিট কার্ড এপ্রিল মাসের মাঝামাঝি সময়ে প্রকাশিত হবে।

মানবসম্পদ উন্নয়ন বিভাগের মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক বলেন, “পরীক্ষাকেন্দ্রে যেতে অভিভাবক এবং পরীক্ষার্থীদের সমস্যায় পড়তে হতে পারে। সে কারণেই আমি ন্যাশনাল টেস্টিং এজেন্সি কে নিট ও জয়েন্ট এন্ট্রান্স (মেইন) পরীক্ষার দিন বদল করার জন্য অনুরোধ করেছিলাম”।

ন্যাশানাল টেস্টিং এজেন্সি একটি বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, “আমরা আশাবাদী আর কিছুদিনের মধ্যেই অবস্থা সচল হবে। করোনা পরিস্থিতির জন্য পরীক্ষা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা জানি শিক্ষাবর্ষের ক্যালেন্ডার ও পরীক্ষার তারিখ খুবই গুরুত্বপূর্ণ; যার বদল হলে সমস্যায় পড়তে হয়। কিন্তু এই মুহূর্তে পরীক্ষার দিন বদল করা ছাড়া আর কোনো উপায় ছিল না।

এ বছর প্রায় ১৬ লাখ পরীক্ষার্থীর দেবে ও ৯ লাখ জয়েন্ট এন্ট্রান্স মেইন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Education News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Neet 2020 postponed to be conducted in may last week jee main revised dates announced

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X