scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

জয়েন্ট- নিটের দিন ঘোষণা হল, জেনে নিন পরীক্ষার নির্ঘন্ট

একটি কমিটি গঠন করা হয়েছে যা বহু প্রতীক্ষিত নিট এবং জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা কবে অনুষ্ঠিত হতে পারে, সে বিষয়ে ক্ষতিয়ে দেখছে।

জয়েন্ট- নিটের দিন ঘোষণা হল, জেনে নিন পরীক্ষার নির্ঘন্ট

সোশাল মিডিয়ায় লাইভ মারফত মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল ঘোষণা করেন জয়েন্ট ও নিট পরীক্ষার নতুন নির্ঘন্ট। জুলাইতে হচ্ছে না জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার (জেইই) মেইন ও ন্যাশেনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স পরীক্ষার (এনইইটি ২০২০)। এদিন মন্ত্রী বলেন ১ থেকে ৬ সেপ্টেম্বরেরব মধ্যে অনুষ্ঠিত হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার (জেইই) মেইন। ১৩ সেপ্টেম্বর নিট। পাশাপাশি এদিন ঘোষণা করেন ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্স।

কবে হবে জয়েন্ট এন্ট্রান্স মেইন ও নিট পরীক্ষা? করোনা পরিস্থিতিতে পরীক্ষাসূচী নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল আজ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার (জেইই) মেইন ও ন্যাশেনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স পরীক্ষার (এনইইটি ২০২০) তারিখ সংক্রান্ত বিষয় নিয়ে সোশাল মিডিয়ায় পড়ুয়াদের সঙ্গে কথোপকথন করেন।

মন্ত্রী বৃহস্পতিবারই ঘোষণা করেছেন, যে কোভিড -১৯ মহামারী পরিস্থিতিতে এবং পরীক্ষার নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে পর্যালোচনা করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে যা বহু প্রতীক্ষিত নিট এবং জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা কবে অনুষ্ঠিত হতে পারে, সে বিষয়ে ক্ষতিয়ে দেখছে।

এর আগে পর্যন্ত প্রকাশিত হওয়া নোটিশে, ন্যাশেনাল টেস্টিং এজেন্সি জানিয়েছে অ্যাডমিট কার্ড সংশ্লিষ্ট পরীক্ষার ১৫ দিন আগে প্রকাশ করা হবে। এনটিএ অনুযায়ী ২৬ জুলাই সারা ভারত জুড়ে দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত নিট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Neet jee main exam 2020 dates for jee main neet onducted between july 18 and july 23 while neet on july 26