বড় খবর

ডিপ্লোমা পরীক্ষার তারিখ ঘোষণা করল ন্যাশেনাল ইন্সটিটিউট অফ ওপেন স্কুলিং

পরীক্ষার সময়সূচী অনুসারে, প্রথম পরীক্ষা শুরু হবে ৫ নভেম্বর, ২০১৯। এটি ই-টাইপরাইটিং হবে উচ্চ মাধ্যমিক স্তরে হিন্দির থিওরি বিভাগ থেকে।

সিবিএসসি বোর্ডে নিয়োগ। এখনই আবেদন করুন
NIOS D.El.Ed 2019 datesheet: ন্যাশনাল ইনস্টিটিউট অফ ওপেন স্কুলিং (এনআইওএস) তার অফিসিয়াল ওয়েবসাইটে এলিমেন্টারি এডুকেশনের (ডিইএলএড) ডিপ্লোমা পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে। নভেম্বর মাসেই এনআইওএস ডিএল.এড পরীক্ষা হওয়ার কথা রয়েছে। ডি.এল.এডের তারিখপত্রটি অফিসিয়াল ওয়েবসাইট – nios.ac.in এ পাওয়া যাবে।

পরীক্ষার সময়সূচী অনুসারে, প্রথম পরীক্ষা শুরু হবে ৫ নভেম্বর, ২০১৯। এটি ই-টাইপরাইটিং হবে উচ্চ মাধ্যমিক স্তরে হিন্দির থিওরি বিভাগ থেকে। ডি.এল.এড পরীক্ষার সময়সীমা দুপুর ২.৩০ থেকে ৪ পর্যন্ত।

How to download NIOS D.El.Ed datesheet

স্টেপ ১ : প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে লগ ইন করতে হবে – nios.ac.in
স্টেপ ২: হোমপেজে, উপরে একটি স্ক্রোলিং লিঙ্ক রয়েছে। “ভোকেশনাল কোর্স এবং ডি.এল.ইড (অফলাইন) পরীক্ষা (নভেম্বর ২০১৯) এর তারিখপত্র” সেখানে ক্লিক করুন
স্টেপ ৩: আপনাকে পিডিএফ পেজ দেখানো হবে। এবং নতুন একটি পেজ খুলে যাবে।
স্টেপ ৪: পিডিএফ পেজটি ডাউনলোড করুন এবং প্রয়োজনে প্রিন্ট করিয়ে রাখুন।

এদিকে, এনআইওএস বোর্ডও একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যাতে জানিয়ে দেওয়া হয়েছে, যে রাজ্য বিধানসভা নির্বাচনের কারণে পরীক্ষার তারিখ পুনরায় নির্ধারণ করা হয়েছে।

এনআইওএসের অফিসিয়াল ওয়েবসাইটে নোটিশ অনুযায়ী পরীক্ষার সময় এবং কেন্দ্রগুলি অপরিবর্তিত থাকবে। পরিবর্তন শুধুমাত্র বিজ্ঞান এবং প্রযুক্তি এবং অর্থনীতি বিষয়গুলির জন্য করা হয়েছে।

Read the full story in English

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nios d el ed november exam 2019 datesheet released how to download

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com