ডাক্তারিতে ভর্তির সময়সীমা বাড়াল NMC

NMC-র অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে এই তথ্য

ডাক্তারিতে ভর্তির সময়সীমা বাড়াল NMC
কতদিন বাড়ানো হল ভর্তির তারিখ?

ন্যাশানাল মেডিক্যাল কমিশনের তরফে দেশজুড়ে বাড়ানো হল চিকিৎসাবিদ্যায় ভর্তি সংক্রান্ত তারিখ। এই বছরের জন্যই আরও কিছুদিন ভর্তির তারিখ নিয়ে নতুন দিন ধার্য করা হয়েছে।

মেডিক্যাল আসেসমেন্ট বোর্ডের তরফ থেকে অফিসিয়াল নোটিশে জানানো হয়েছে, চিকিৎসাবিদ্যার কোর্সে ভর্তির তারিখ বাড়ানো হল, ৩১শে আগস্ট। পড়ুয়ারা আন্ডার গ্র্যাজুয়েট MBBS কোর্সে, অ্যাকাডেমিক কোর্সের রিনুয়ালে আরও বেশিদিন সময় পেতে চলেছেন। তারসঙ্গে বাড়ানো হচ্ছে সিট সংখ্যাও। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ৩১শে আগস্টের মধ্যেই এসেনশিয়াল সার্টিফিকেট জমা দিতে হবে।

করোনা মহামারীর কারণে হোক, কিংবা ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব – এই কারণে অনেক মেডিক্যাল পড়ুয়া দেশে ফিরে এসেছিলেন, সেইদিকেও বিবেচনা করা হয়েছে। তারসঙ্গেই NMC-র তরফে মেডিক্যাল পড়ুয়াদের মানসিক স্বাস্থ্যের দিকেও নজর দেওয়া হয়েছে। পড়াশোনা তাঁদের জন্য যেন অতিরিক্ত বোঝা না হয়, সঠিক এবং নির্দিষ্ট সময় যেন তাঁরা কাজ করে, সেইদিকে বারবার সতর্ক করা হচ্ছে।

একজন সুস্থ চিকিৎসক শুধু নিজের জন্য নয় বরং রোগীর জন্যও খুব কার্যকরী। পড়ুয়াদের স্বার্থেই মেডিক্যাল বোর্ডের তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেই জানা গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Nmc extended entrance mbbs course dates and increasing seats