scorecardresearch

ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ, স্কুল-কলেজ বন্ধ হতে পারে রাজ্যে? বিরাট ঘোষণা ব্রাত্য বসুর

আবারও বন্ধ হবে শিক্ষা প্রতিষ্ঠান?

west bengal corona rising, school colleges shut down
করোনা সংক্রমণে ফের বন্ধ হতে পারে স্কুল?

করোনা সংক্রমণ হুহু করে বাড়ছে বঙ্গে। নিয়ম মেনেই সরকারের পক্ষ থেকে নতুন গাইডলাইন পেশ করা হয়েছে। কিন্তু এরমধ্যেই সকলের একটাই চিন্তা, আবারও কী বন্ধ করা হবে স্কুল কলেজ? এই বিষয়েই দৃষ্টিপাত করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

শুক্রবার তিনি জানান, স্বাস্থ্য বিভাগের পরামর্শ অনুযায়ী কাজ করা হবে। এখনই এরকম কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। স্কুল কলেজ বন্ধ করা হবে এই নিয়ে আলোচনা করাও হয়নি। কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন প্রক্রিয়া শুরু হবে, এই কাজও দ্রুত শেষ করার ইচ্ছে রয়েছে। শিক্ষামন্ত্রী বলেন, “করোনা সংক্রমণ এর মাত্রা ক্রমশ বাড়ছে সেটা আমাদের নজর এড়ায়নি। তবে এই ধরনের সিদ্ধান্ত স্বাস্থ্য দফতরের ভিত্তিতে নেওয়া হবে, এছাড়া নির্বাচনের প্রক্রিয়াও ইউনিয়নের সিদ্ধান্তে করা হবে”।

শুধু তাই নয়, স্বাস্থ্যবিধি মানার কথাও জানান শিক্ষামন্ত্রী। এদিন স্কুল-কলেজের শিক্ষক যারা টিউশন পড়ান, তাদের সতর্কবার্তাও দেন তিনি। সরকারের পক্ষ থেকে এই বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে, নিয়ম না মানলেই বিপদ। বিগত দুই বছরের করোনা সংক্রমণ এবং তাতে পড়াশোনার অনেকটা পিছিয়ে যাওয়া এই ঘটনায় যথেষ্ট সমস্যা দেখা দিয়েছে শিক্ষামহলে। বাড়িতে বসে অনলাইন পরীক্ষার কারণেও পড়ুয়ারা অনেকটা পিছিয়েছে।

যদিও বা বঙ্গে করোনা সংক্রমণ বাড়ছে, তারপরেও এখনই কোনওরকম নোটিশ অথবা সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরবর্তীতে সমস্ত কিছু পর্যালোচনা করেই জানানো হবে। ব্রাত্য বসু জানান, শিক্ষকরাও যদি অসুবিধা বোঝেন তবে শুক্রবার করে তৃণমূল সদর দফতরে এসে যোগাযোগ করতে পারেন। তিনি সেখানে দুই ঘণ্টার জন্য থাকবেন।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: No school colleges shut down in covid for right now bratya basu said