scorecardresearch

বড় খবর

JEE Mains 2022: বাড়ানো হল সময়সীমা, কতদিন পর্যন্ত করা যাবে আবেদন?

কীভাবে আবেদন করবেন, জেনে নিন বিস্তারিত

প্রতীকী ছবি

বোর্ড পরীক্ষার পরেই ছেলেমেয়েরা প্রস্তুতি নিতে থাকে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার। ছাত্রছাত্রীদের অনুরোধেই পরীক্ষার আবেদন পর্বের দিনসংখ্যা বাড়াল ন্যাশনাল টেস্টিং এজেন্সি। মার্চ মাসের ৩১ তারিখ পর্যন্ত ছিল আবেদনের শেষ তারিখ তবে এবার সেই দিন এগিয়ে এপ্রিলের ৫ তারিখ করে দেওয়া হয়েছে।

NTA এর অফিসিয়াল তথ্য অনুযায়ী, ছাত্রছাত্রীরা ফর্ম ফিলাপ তথা আবেদনের সময় যথেষ্ট সমস্যার সম্মুখীন হয়েছে। অনলাইনে আবেদন করতে গিয়ে এমন কিছু হতেই পারে, তাই তাদের কথা মাথায় রেখেই এই তারিখ এগোনো হল। যেহেতু জয়েন্ট গুরুত্বপূর্ন একটি পরীক্ষা সেই খাতিরেই এমন সিদ্ধান্ত।

কীভাবে অ্যাপ্লাই করা যাবে?

JEE MAINS এর অফিসিয়াল সাইট Jeemain.nta.nic.in – এখান থেকেই যাবতীয় কাজ করতে হবে।

হোমপেজে ক্লিক করতে হবে রেজিষ্ট্রেশন ফর jee ( এই বাটনে )

তারপর যে পেজ খুলবে সেখানে নিউ রেজিষ্ট্রেশন এতে click করতে হবে।

অনলাইনে আবেদন করার সময় নিজের সমস্ত ডিটেলস সঠিকভাবে দিতে হবে। বানান ভুল করলে একেবারেই চলবে না। সব সঠিক তথ্য দেওয়ার পর একটি অ্যাপ্লিকেন্ট নম্বর পাওয়া যাবে। সেটির সাহায্যে লগ ইন করেই বাকি তথ্য সেখানে দিতে হবে। কোন শহর থেকে পরীক্ষা দেওয়া হবে, এডুকেশনাল ইনফরমেশন সবকিছুই দিতে হবে।

শিক্ষার্থীরা ৫ই এপ্রিল রাত ৯:৫০ পর্যন্ত আবেদন করতে পারবেন, এবং পরীক্ষার ফি দিতে পারবেন রাত ১১:৫০ পর্যন্ত। এবছর দুইধাপে পরীক্ষা হবে। এপ্রিল এবং মে দু মাসে হবে পরীক্ষা, দুই বিভাগেই থাকবে নেগেটিভ মার্কিং।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Nta extended applying day for jee mains