জয়েন্ট পরীক্ষার জন্য পুনরায় শুরু আবেদন প্রক্রিয়া

করোনা পরিস্থিতিতে পরীক্ষার্থীদের যাতে যাতায়াত কম করতে হয়, সে বিষয়ে নজর দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: May 19, 2020, 10:54:23 PM

JEE Main 2020: জয়েন্ট মেইন প্রবেশিকা পরীক্ষার  জন্য পুনরায় আবেদন  করা যাবে  বলে জানিয়েছেন মানবসম্পদ উন্নয়ন (এইচআরডি) মন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। এই বিশেষ ঘোষণার মূল কারণ, বহু শিক্ষার্থী এবছর বিদেশে লেখাপড়া করার পরিকল্পনা বাদ দিয়েছেন। এই ঘোষণা তাদের সহায়তা করবে। প্রার্থীরা তাদের জেই মেইন আবেদনপত্রটি nta.ac.in বা jeemain.nta.nic.in এ ২৪ মে পর্যন্ত জমা দিতে পারবেন।

আরও, যারা ইতিমধ্যে জেই মেইন ২০২০’র জন্য আবেদন করেছেন, তাদের জন্যও এককালীন আবেদন পত্র যাচাই করার সুবিধা দেওয়া হবে। প্রার্থীরা তাদের আবেদন ফর্ম সংশোধনের পাশাপাশি যদি তারা পরীক্ষা কেন্দ্র বদল করতে পারবেন। করোনা পরিস্থিতিতে পরীক্ষার্থীদের যাতে যাতায়াত কম করতে হয়, সে বিষয়ে নজর দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  ৩১ মে পর্যন্ত চলবে লকডাউন ৪.০।

এনটিএ একটি অফিসিয়াল বিবৃতিতে বলেছে, “বিদেশে অনেকে পড়ার ভাবনাচিন্তা করেছিল। বর্তমান পরিস্থিতির কারণে সেটি আগামীদিনে সম্ভব নাও হতে পারে। তাই ইচ্ছুক শিক্ষার্থীদের যাতে বছর নষ্ট না হয়, এবং যারা লকডাউনে অতিরিক্ত প্রস্তুতি নিয়েছে তারা যাতে সুযোগ পায়, সেদিকে খেয়াল রেখেই পুনরায় আবেদন প্রক্রিয়া শুরু করা হয়েছে। ২৪ মে বিকেল পাঁচটা পর্যন্ত আবেদন করা যাবে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Education News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Nta jee main 2020 new application forms available option to change exam centre

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X