বড় খবর

ঘোষিত হল জয়েন্ট এন্ট্রান্স ও নিট পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশের দিন

জেই অ্যাডভান্সড ২৩ শে আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা বিবেচনা করা হয়েছে এবং কেবলমাত্র জেইই মেইন থেকে নির্বাচিত প্রার্থীরা অ্যাডভান্সডে অংশ নেওয়ার যোগ্য।

জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা মেইন এবং নিট পরীক্ষার তারিখ ঘোষণার পরে জাতীয় পরীক্ষা সংস্থা অ্যাডমিট কার্ড ও হল টিকিট প্রকাশের তারিখ ঘোষণা করেছে।

বর্তমানে এক নোটিশে, ন্যাশেনাল টেস্টিং এজেন্সি জানিয়েছে অ্যাডমিট কার্ড সংশ্লিষ্ট পরীক্ষার ১৫ দিন আগে প্রকাশ করা হবে। এনটিএ অনুযায়ী ২৬ জুলাই সারা ভারত জুড়ে দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত নিট অনুষ্ঠিত হবে। কাজেই নিট পরীক্ষার প্রবেশপত্র দেওয়া হবে ১১ জুলাই অর্থাত্্ জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে।

জেইই মেইনের জন্য, দুটি শিফটে ১৮ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের পরীক্ষা সকালে ৯ টা থেকে শুরু হবে। দ্বিতীয়ধাপের পরীক্ষা বিকাল ৩ টা থেকে শুরু হবে। নিয়মাবলী অনুসরণ করে, জয়েন্ট এন্ট্রাস মেইন পরীক্ষার অ্যাডমিট কার্ড জুলাইয়ের প্রথম সপ্তাহে প্রকাশ হওয়ার সম্ভাবনা রয়েছে।

পরীক্ষার আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। পুনরায় ফর্ম সংশোধন ও পরীক্ষা দেওয়ার স্থান বদলের জন্য অনেকই অনুরোধ করেছিল, পুনরায় আবেদন করার সুবিধা দেওয়া হোক। পাশাপাশি যারা বাইরে পড়াশুনা করার ভাবনাচিন্তা করেছিল তাদের পরিকল্পনাকেও স্থগিত রাখতে হয়েছে। কাজেই, সবদিক বিবেচনা করে বেশ কিছু পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু করেছিল ন্যাশেনাল টেস্টিং এজেন্সি। প্রায় ১০,০০০ শিক্ষার্থী জয়েন্ট পরীক্ষার আবেদন পত্র জমা করেছে। পাশাপাশি বহুজন সংশোধন করেছে তাদের জমা করা আবেদন পত্র।

উভয় প্রবেশ পরীক্ষার ফলাফল এক মাসের মধ্যেই ঘোষণা করা হতে পারে। জেই অ্যাডভান্সড ২৩ শে আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা বিবেচনা করা হয়েছে এবং কেবলমাত্র জেইই মেইন থেকে নির্বাচিত প্রার্থীরা অ্যাডভান্সডে অংশ নেওয়ার যোগ্য। জেইই অ্যাডভান্সডের জন্য আইআইটি-দিল্লি প্রস্তাব দিয়েছিল, ফলাফল এক সপ্তাহের মধ্যেই ঘোষণা করা হবে।

Read the full story in English

Read the full story in English

NTA reveals JEE Main, NEET admit card, exam timing details

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nta reveals jee main neet admit card exam timing details

Next Story
সামাজিক দুরত্ব নিশ্চিত করতে ৩০০০ থেকে ১৫০০০ করা হল পরীক্ষাকেন্দ্রCBSE
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com