scorecardresearch

বড় খবর

বাংলার বেসরকারি স্কুলে বেতন বৃদ্ধি করা যাবে না: পার্থ চট্টোপাধ্যায়

ছাত্রছাত্রীর পরিবার মাসিক বেতন দিতে পারবে না, তাদের কথা স্বাভাবিকব দৃষ্টিতে ও মানবিক দিক থেকে বিবেচনা করার অনুরোধ করেছেন শিক্ষামন্ত্রী।

বাংলার বেসরকারি স্কুলে বেতন বৃদ্ধি করা যাবে না: পার্থ চট্টোপাধ্যায়

নতুন শিক্ষাবর্ষে বেসরকারি স্কুল গুলোর জন্য বড় ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সাধারণত দেখা যায়, নতুন শিক্ষাবর্ষে বেসরকারিস্কুল গুলো গত বছরের তুলনায় বেতন বৃদ্ধি করে। কিন্তু এবছর করোনা পরিস্থিতিতে টিউশন ফি বৃদ্ধি করা যাবে না বলে পরিষ্কার জানিয়ে দিলেন শিক্ষামন্ত্রী। বুধবার একটি ভিডিও মারফত বলেন ” করোনা  পরিস্থিতির মধ্যেও বেশ কয়েকটি বেসরকারি স্কুল টিউশন ফি বৃদ্ধি করেছে বলে আমাদের কাছে অভিভাবকরা অভিযোগ জানিয়েছেন। রাজ্য সরকার এবং শিক্ষা দফতরের তরফ থেকে আমরা অনুরোধ জানাচ্ছি এই পরিস্থিতিতে বেতন বা টিউশন ফি বৃদ্ধি করা যাবে না।”

করোনার কামোড়ে অনেকের মাসিক বেতন নিয়ে সমস্যায় পরতে হচ্ছে। সেক্ষেত্রে যে ছাত্রছাত্রীর পরিবার মাসিক বেতন দিতে পারবে না, তাদের কথা স্বাভাবিক দৃষ্টিতে ও মানবিক দিক থেকে বিবেচনা করার অনুরোধ করেছেন শিক্ষামন্ত্রী। উল্লেখ্য়, গত ১৫ ই মার্চ থেকে রাজ্যের স্কুল গুলি বন্ধ রাখা হয়েছে। সাধারণত, এপ্রিল থেকেই পরবর্তী শিক্ষাবর্ষ চালু হওয়ার কথা ছিল। তাই ভর্তি সংক্রান্ত বিষয় নিয়ে সিবিএসই এবং আই সি এস-ই অনুমোদিত স্কুল গুলি সমস্যার মুখে পরেছে।

৭ থেকে ১৩ এপ্রিল দূরদর্শনে যে ভার্চুয়াল ক্লাস হওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষকদের সময়ের সঙ্গে অভিভাবক ও দূরদর্শন কর্তৃপক্ষ দেওয়া সময়ের সমন্বয়ের অভাবেই ভার্চুয়াল ক্লাস স্থগিতের সিদ্ধান্ত বলে একটি ভিডিও মারফত জানিয়েছেন শিক্ষামন্ত্রী। করোনা পরিস্থিতিতে লক ডাউনের জন্য সারা দেশের মতই বন্ধ রয়েছে পশ্চিমবঙ্গের স্কুলগুলিও। বন্ধ পঠন পাঠন। কিন্তু এভাবে এতদিন শিক্ষদান পক্রিয়া বন্ধ থাকলে ভবিষ্যতে তা পড়ুয়াদের জন্য বড় সমস্যা হয়ে দেখা দিতে পারে। তাই শিক্ষা দফতর সিদ্ধান্ত নিয়েছিল ভার্চুয়াল ক্লাসের মাধ্যমে রাজ্যের নবম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের নির্দিষ্ট অধ্যায় পড়ানো হবে।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Partha chatterjee private school tution fees hike west bengal news