scorecardresearch

বড় খবর

‘জয়েন্ট-নিট পরীক্ষা স্থগিত করুন, ছাত্রদের কথা ভাবুন’, জোড়া টুইটে আর্জি মুখ্যমন্ত্রীর

সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা (জয়েন্ট-এন্ট্রাস মেইন) এবং ডাক্তারি প্রবেশিকা (নিট-ইউজি) পরীক্ষা স্থগিত করার আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন জোড়া টুইট করে ছাত্র ছাত্রীর কথা ভাবার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে পরীক্ষা স্থগিত করার আবেদন জানিয়েছেন মমতা। অন্যদিকে, কয়েক সপ্তাহ আগেই সুপ্রিম কোর্ট পরীক্ষা স্থগিত না করার নির্দেশ দিয়েছিল। এরপর মন্ত্রী রমেশ […]

‘জয়েন্ট-নিট পরীক্ষা স্থগিত করুন, ছাত্রদের কথা ভাবুন’, জোড়া টুইটে আর্জি মুখ্যমন্ত্রীর
সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষা (জয়েন্ট-এন্ট্রাস মেইন) এবং ডাক্তারি প্রবেশিকা (নিট-ইউজি) পরীক্ষা স্থগিত করার আর্জি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন জোড়া টুইট করে ছাত্র ছাত্রীর কথা ভাবার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে পরীক্ষা স্থগিত করার আবেদন জানিয়েছেন মমতা।

অন্যদিকে, কয়েক সপ্তাহ আগেই সুপ্রিম কোর্ট পরীক্ষা স্থগিত না করার নির্দেশ দিয়েছিল। এরপর মন্ত্রী রমেশ পোখরিয়াল স্পষ্ট করে বলেন, সাড়ে ছ’লক্ষের বেশি পরীক্ষার্থী তাঁদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করে ফেলেছেন। এখন আর পরীক্ষা পিছিয়ে দেওয়া সম্ভব নয়।

কিন্তু এদিন মুখ্যমন্ত্রী টুইট করে বলেন “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সর্বশেষ ভিডিও কনফারেন্সেও আমি ইউজিসির সূচি অনুযায়ী কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ব্যাপারে আপত্তি জানিয়েছিলাম। কারণ এই সময়ে পরীক্ষা নেওয়া মানে ছাত্রছাত্রীদের বড়সড় ঝুঁকির সামনে ফেলে দেওয়া হবে।”

আরও একটি টুইটে তিনি বলেন, “আমি আরও একবার আর্জি জানাচ্ছি, ঝুঁকির কথা বিবেচনা করে, ছাত্রছাত্রীদের কথা ভেবে জয়েন্ট এবং নিট পরীক্ষা স্থগিত করা হোক।”

প্রসঙ্গত, আগেই রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ভলেছিলেন, ইউজিসির গাইডলাইন অনুযায়ী রাজ্যে পরীক্ষা নেওয়া সম্ভব নয়। পার্থবাবুর বক্তব্য ছিল, পশ্চিমবঙ্গ সরকার ছাত্রছাত্রীদের প্রতি দায়বদ্ধ। এই মহামারীর পরিস্থিতিতে রাজ্য কখনওই এমন কোনও সিদ্ধান্ত নেবে না যাতে ব্যাপক অংশের ছাত্রছাত্রীকে বিপদের মুখে পড়তে হয়।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Postpone jee main neet 2020 mamata writes to pm modi