scorecardresearch

বড় খবর

প্রেসিডেন্সির অধ্যাপকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ছাত্রীর

অধ্যাপকের বিরুদ্ধে জোরালো অভিযোগ ছাত্রীর

প্রেসিডেন্সির অধ্যাপকের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ ছাত্রীর
বিতর্কে প্রেসিডেন্সি কলেজ

ফের শিক্ষাঙ্গনের বদনাম! প্রেসিডেন্সি কলেজের অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ দায়ের ছাত্রীর। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ অভিযোগ কমিটির নিকট সেই ছাত্রী অভিযোগ জানিয়েছে। আসলে কী ঘটেছে?

কলেজের অধ্যাপক মোহিতোশ মণ্ডলের বিরুদ্ধে আনা হয়েছে অভিযোগ। নিজেদের কথোপকথনের স্ক্রিনশট ভাইরাল করেই সেই ছাত্রী সোশ্যাল মিডিয়ায় সরব হয়। জানায়, এপ্রিল এবং মে মাসের মধ্যে অনেকবার তারা অরক্ষিত শারীরিক সম্পর্কে লিপ্ত হয়। যার পরবর্তীতে সেই প্রফেসর গর্ভনিরোধক বড়ি খেতে তাকে বাধ্য করে। যার কারণে শরীরে নানা ধরনের সমস্যা দেখা দিতে থাকে। এমনকি অনুপযুক্ত আচরণও করা হয়েছে তার সঙ্গে এমনও জানিয়েছে সেই ছাত্রী।

কেরিয়ার শেষ করে দেওয়ার ধমকি পর্যন্ত মিলেছে সেই অধ্যাপকের তরফে। সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট দেখার পর থেকেই আওয়াজ তুলেছেন পড়ুয়ারা। দিনের পর দিন হাজারো আন্দোলন করার পরেও, মেয়েদের অবস্থা একইরকম থেকে যাচ্ছে বলেই সরব হয়েছেন সকলে। এমনকি শিক্ষাঙ্গনেও এই ধরনের কাজকর্ম সত্যিই লজ্জার – কেউ কেউ আবার সেই অধ্যাপকের পুরনো কান্ড কারখানা সম্পর্কেও তুলে ধরলেন, দীর্ঘদিন ধরে এই কাজ তিনি করে আসছেন সেই নিয়েও জানালেন তারা।

এদিকে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার দেবজ্যোতি কোনার বলেন, ICC এর তরফে অভিযোগ নেওয়া হয়েছে। এবং আশ্বস্ত করা হয়েছে যাবতীয় সমস্ত পদক্ষেপ বিশ্ববিদ্যালয়ের তরফে নেওয়া হবে।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Presidency college student filed complain agianst professor