scorecardresearch

বড় খবর

দিন ঘোষণা ‘পরীক্ষা পে চর্চা’র, এপ্রিলে এই দিনে পড়ুয়া-অভিভাবকদের মুখোমুখি হবেন মোদী

পড়ুয়াদের সঙ্গেই শিক্ষক এবং অভিভাবকরাও অংশ নিতে পারবেন এবার

পরীক্ষা পে চর্চায় প্রধানমন্ত্রী

অবশেষে অপেক্ষার অবসান। ফের ছাত্র ছাত্রীদের সঙ্গে কথোপকথনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, আগামী ১লা এপ্রিল অনুষ্ঠিত হতে চলেছে পরীক্ষা পে চর্চা ( Pariksha pe Charcha )। যারা রেজিস্টার করেছেন কিংবা আগ্রহী তারা প্রত্যেকেই অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। বাকি ডিটেলস innovateindia.mygov.in/ppc-2022 এখানে দেওয়া থাকবে। 

শুধুই ছাত্রছাত্রী নয়, এবছরে আলোচনায় সামিল থাকবেন শিক্ষকরাও। আগামী দিনে পরীক্ষা এবং নিজেকে শান্ত রাখতে গেলে একজন পড়ুয়ার ঠিক কী কী করা উচিত সেই বিষয়ের কথা বলবেন নরেন্দ্র মোদী। পরীক্ষার চাপ কাটিয়ে ওঠার টোটকা সম্পর্কে এবার নিজের ভাবনা চিন্তাই জানাবেন তিনি। শিক্ষা মন্ত্রণালয়ের তরফে টুইটের মাধ্যমেই জানানো হয়েছে সুখবর! 

তারা লিখলেন, অপেক্ষার অবসান। পরীক্ষা পে চর্চার পঞ্চম সংস্করণ ১লা এপ্রিল হতে চলেছে। দিল্লির টালকাতরা স্টেডিয়ামে ছাত্র ছাত্রীদের সঙ্গে নিজের মতামত শেয়ার করবেন। তাই আমাদের সঙ্গে জুড়ে থাকতে হবে, সঙ্গে হ্যাশট্যাগ – এক্সাম ওয়ারিয়রস। বিগত কয়েক বছর ধরেই এই অনুষ্ঠান হয়ে আসছে। এর আগে ভার্চুয়ালি অনুষ্ঠিত হয় পরীক্ষা পে চর্চা। তবে এবছর আরও বড় পরিসরে, থাকবেন অভিভাবকরাও। শুধুমাত্র নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত – এই শিক্ষার্থীরাই অংশগ্রহণ করতে পারবেন। 

অনুষ্ঠানের নিয়ম অনুযায়ী যেকোনও একটি থিমেই তারা অংশগ্রহণ করতে পারবেন। শব্দ সংখ্যা সীমিত, নিজেদের সহজ সরল প্রতিক্রিয়া তারা জমা দিতে পারবেন। বিজয়ী শিক্ষার্থী NCERT এর ডিরেক্টর দ্বারা পুরস্কৃত হবে। 

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Prime minister narendra modi will interact with student at pariksha pe charha