IIM কলকাতার প্রথম মহিলা ডিরেক্টর হলেন অধ্যাপিকা অঞ্জু শেঠ

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টের ক্যালকাটার প্রাক্তন ছাত্রী অঞ্জু শেঠ। বর্তমান পদে যোগ দেওয়ার আগে মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া টেক বিশ্ববিদ্যালিয়ে ম্যানেজমেন্টের অধ্যাপিকার পদে ছিলেন তিনি।

By: Kolkata  November 17, 2018, 4:04:42 PM

প্রতিষ্ঠার পর কেটে গিয়েছে প্রায় পাঁচ যুগ। আর এই প্রথম ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট ক্যালকাটা (IIM-C)-র প্রথম মহিলা ডিরেক্টর হলেন অধ্যাপিকা অঞ্জু শেঠ। শুক্রবার ইনস্টিটিউটের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে যে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টের ক্যালকাটার প্রাক্তন ছাত্রী অঞ্জু শেঠ। বর্তমান পদে যোগ দেওয়ার আগে মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া টেক বিশ্ববিদ্যালিয়ে ম্যানেজমেন্টের অধ্যাপিকার পদে ছিলেন তিনি। প্রসঙ্গত, ভার্জিনিয়া টেক-এ যোগ দেওয়ার আগে ইউনিভার্সিটি অফ ইলিনয়-এর বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের অধ্যাপিকা ছিলেন তিনি। তাঁর অধ্যাপনা এবং গবেষণার জন্য একাধিক পুরষ্কারও পেয়েছেন অঞ্জু শেঠ।

আরও পড়ুন: AIIMS MBBS 2019: পিছিয়ে গেল AIIMS MBBS-এর আবেদন প্রক্রিয়ার তারিখ

এ প্রসঙ্গে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট ক্যালকাটা-র চেয়ারপারসন শ্রীকৃষ্ণ কুলকারনি বলেন, “আমরা সত্যিই ভীষণ খুশি যে IIM(C)-র প্রথম মহিলা ডিরেক্টর হিসেবে আসতে চলেছেন অঞ্জু।  Search-cum-Selection Committee এবং রাজ্যপাল বোর্ডের প্রত্যেকের সিন্ধান্ত এবং পছন্দেই তাঁকে এই পদের জন্য নির্বাচন করা হয়েছে।” প্রসঙ্গত, মিশিগান ইউনিভার্সিটি থেকে পিএইচডি করেছেন অঞ্জু শেঠ, এবং তাঁর ২৫ বছরের শিক্ষাজীবন কাটিয়েছেন। এ ছাড়াও একাধিক শিক্ষামূলক পত্রপত্রিকার এডিটোরিয়াল বোর্ডের উচ্চপদে ছিলেন তিনি।

এদিন অধ্যাপিকা অঞ্জু শেঠ বলেন, “ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট ক্যালকাটার ডিরেক্টর পদের এই সম্মান পেয়ে আমি খুবই গর্বিত। ভবিষ্যতে এখানকার ফ্যাকাল্টি, স্টাফ, ছাত্রছাত্রী, রাজ্যপাল এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অংশীদারদের সঙ্গে একত্রে কাজ করে এই ইনস্টিটিউটকে আরও উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য এগোব।”

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Education News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Professor anju seth becomes first woman director of iim calcutta

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় সিদ্ধান্ত
X