scorecardresearch

বড় খবর

ছেঁড়া জিন্স নয়, চুড়িদার পরতে হবে! পোশাক বিতর্ক সরোজিনী নাইডু কলেজে

ভয়ঙ্কর অভিযোগ উঠছে ছাত্রীদের তরফে

ছেঁড়া জিন্স নয়, চুড়িদার পরতে হবে! পোশাক বিতর্ক সরোজিনী নাইডু কলেজে
নাইডু কলেজে বিতর্ক

আবারও পোশাক বিতর্ক কলকাতার কলেজের বুকে। মেয়েদের পোশাক নিয়ে রীতিমতো উত্তেজনা ছড়িয়েছে দমদমের সরোজিনী নাইডু কলেজে। নোটিস ছাড়াই কলেজের ছাত্রীদের পোশাক নিয়ে নানান মন্তব্য করছেন কর্তৃপক্ষ। ছাত্রীদের অভিযোগ, বডি শেমিং পর্যন্ত করা হচ্ছে।

কলেজে আসতে হবে চুড়িদার পড়ে, অন্য পোশাক পড়লেই আপত্তি করছেন কর্তৃপক্ষ। অভিযোগ উঠেছে নিযুক্ত অবসরপ্রাপ্ত অশিক্ষক কর্মীর বিরুদ্ধে। তিনি এবং তার সঙ্গে যুক্ত অন্যান্যরা রীতিমতো নজর রাখছেন ছাত্রীদের পোশাকের ওপর। জিন্স, কেপ্রি এমনকি টপ প্যান্ট জাতীয় কিছু পরলেই কলেজের ভেতরে ঢুকতে বারণ করছেন তারা। জানানো হচ্ছে, প্রিন্সিপালের নির্দেশেই এই কাজ হচ্ছে। এর প্রতিবাদে সরব হয়েছেন ছাত্রীরা, ক্লাসও করেননি তারা।

ছাত্রীদের অভিযোগ, লম্বা প্যান্ট কিংবা স্কার্ট পরে আসায় তাদের সদর দরজা থেকেই বাড়ি ফিরে যাওয়ার কথা বলা হয়েছে। এমনকি এও বলা হয়েছে, এই পোশাকে তোমাদের মানাচ্ছে না। আর তাতেই বেজায় চটেছেন ছাত্রীরা। কলেজের ছাত্রীদের পাশে দাঁড়িয়েছেন ছাত্র সংগঠন, জি.এস এর দাবি, এই নিয়ে কোনও নোটিস নেই। আগে নোটিস দিক। মেয়েদের রীতিমতো আক্রমণ করা হচ্ছে। প্রিন্সিপাল পোশাক নিয়ে যা জাস্টিফাই করছেন সেটা ঠিক নয়।

এদিকে, কলেজের পরিচালন সমিতির বক্তব্য – তারা সম্পূর্ন বিষয় খতিয়ে দেখবেন। এই বিষয়ে কথা বলবেন প্রিন্সিপালের সঙ্গে। ছাত্রীরাও চাইলে আলোচনায় বসতে পারেন। প্রিন্সিপালের নির্দেশে এই কাজ হলেও এই বিষয়ে এখনও কিছু জানাননি কলেজের অধ্যক্ষ।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Sarojini naidu college student protest controversy on dress principle directed