প্রেসিডেন্সির সমাবর্তনে সম্মানিত হচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

উপাচার্য অনুরাধা লোহিয়া, হিন্দু হস্টেল ফিরে পাওয়ার দাবিতে ৩ অগাস্ট থেকে আন্দোলনরত ছাত্রদের আরও ছ মাস অপেক্ষা করার অনুরোধ জানিয়েছেন।

By: Kolkata  Published: September 5, 2018, 10:49:09 AM

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে সাম্মানিক ডিলিট প্রদান করবেন এবং বিশিষ্ট বিজ্ঞানী ও ভারতরত্ন সি এন আর রাওকে দেওয়া হবে সাম্মানিক ডি.এসসি। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে আগামী ১১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ষষ্ঠ বার্ষিক সমাবর্তন উৎসব। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অনুরাধা লোহিয়া বলেন, ”আমাদের সমাবর্তনে এই দুজন শ্রদ্ধেয় ব্যক্তিকে সম্মানপ্রদান করে আমরা গৌরবান্বিত হবো”।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিন্ধান্ত নিয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে সাম্মানিক ডিলিট প্রদান করবেন

কিছুদিন আগেই ফ্রান্সের সর্বোচ্চ সম্মান ‘ লিজিয়ন দ্য অনার’ পেয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। এটি ফ্রান্সের সর্বোচ্চ নাগরিক সম্মান। এছাড়াও তাঁর মুকুটে রয়েছে সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার, পদ্মভূষণ, দাদা সাহেব ফালকে।

আরও পড়ুন, Happy Teachers Day 2018: শিক্ষক দিবস, দিনটা মনে পড়ে আজও

পশ্চিমবঙ্গের রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী পদাধিকারবলে এই বিশ্ববিদ্যালয়ের আচার্য। তিনি সভাপতিত্ব করবেন এই অনুষ্ঠানের। ৭৫০ জন শিক্ষার্থীকে ডিগ্রি দেওয়া হবে এবং এবছরের চারজন পিএইচডি স্কলারকে পুরস্কৃত করা হবে এই অনুষ্ঠানে। উপাচার্য অনুরাধা লোহিয়া, হিন্দু হস্টেল ফিরে পাওয়ার দাবিতে  আন্দোলনরত ছাত্রদের আরও ছ মাস অপেক্ষা করার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, ”আমি সমস্ত ছাত্রদের অনুরোধ করছি তারা যাতে নিজেদের শরীরের দিকে নজর রাখে এবং বারান্দায় না শুয়ে থেকে তারা যেন নিউ টাউনে তাদের বর্তমান ঠিকানায় ফেরত যায়। প্রথমে ওদের নিজেদের স্বাস্থ্যের প্রতি নজর রাখা প্রয়োজন”। প্রসঙ্গত, গত ৩ অগাস্ট থেকে হিন্দু হোস্টেল ফিরে পাওয়ার দাবিতে আন্দোলন করছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। এ নিয়ে বেশ কিছুদিন যাবৎ অচলাবস্থাও তৈরি হয়ে রয়েছে প্রেসিডেন্সিতে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Education News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Scientist actor to get honourary degrees at presidency convocation

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X