নিয়োগ দুর্নীতির মধ্যেই অপসারিত কল্যাণময়, মধ্যশিক্ষা পর্ষদের নয়া সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়

পর্ষদ পরিচালনায় নতুন কমিটি ঘোষণা হয়েছে।

SSC Scam: WBBSE Chairman removed from post
স্কুল শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ মামলায় দুর্নীতির অভিযোগ ওঠে কল্যাণময়ের বিরুদ্ধে।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির পর মধ্যশিক্ষা পর্ষদ। চাকরি গেল কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের। নিয়োগ বিতর্কের মধ্যেই অপসারিত মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি। পর্ষদের নতুন সভাপতি হলেন রামানুজ গঙ্গোপাধ্যায়। সভাপতি নিয়োগের পাশাপাশি পর্ষদ পরিচালনায় নতুন কমিটি ঘোষণা হয়েছে। এক বছরের জন্য এই পদে থাকবেন রামানুজ।

জানা গিয়েছে, রামানুজ ওয়েস্ট বেঙ্গ স্টেট ইউনিভার্সিটি বা বারাসত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার পদে ছিলেন। বুধবার শিক্ষা দফতর বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, আগামী এক বছরের জন্য পর্ষদ সভাপতি থাকবেন রামানুজ। পাশাপাশি আগামী এক বছরের জন্য পর্ষদ পরিচালনার দায়িত্বে থাকবে নয়া কমিটি।

উল্লেখ্য, স্কুল শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ মামলায় দুর্নীতির অভিযোগ ওঠে কল্যাণময়ের বিরুদ্ধে। তাঁর নির্দেশেই নাকি অবৈধ নিয়োগপত্র তৈরি হয়। কলকাতা হাইকোর্টের নির্দেশে তৈরি প্রাক্তন বিচারপতি রঞ্জিতকুমার বাগের নেতৃত্বাধীন কমিটি এই রিপোর্ট দেয়। সিবিআই কল্যাণময়কে জেরাও করে। তার পর ওঁর সভাপতি পদে থাকা নিয়ে প্রশ্ন উঠেছিল। শেষপর্যন্ত তাঁকে সরিয়েই দিল শিক্ষা দফতর।

আরও পড়ুন প্রাথমিকে নিয়োগ দুর্নীতি: অপসারিত পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য, কড়া পদক্ষেপ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে ৬ বছর ধরে পর্ষদের সভাপতি পদে ছিলেন কল্যাণময়। তার আগে চার বছর পর্ষদের প্রশাসক পদে ছিলেন। কল্যাণময়ের আমলে প্রত্যেক বছরই প্রায় মাধ্যমিকে প্রশ্নপত্র ফাঁসের মতো ঘটনা ঘটে। তবে গাফিলতি নিয়ে কোনও দায় স্বীকার করেনি পর্ষদ।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Ssc scam wbbse chairman removed from post

Next Story
শিক্ষক-শিক্ষিকাদের বিরাট সম্মান দেবে রাজ্য, বিজ্ঞপ্তি জারি স্কুল শিক্ষা কমিশনের