scorecardresearch

বড় খবর

নির্দেশিকা জারি স্কুল শিক্ষা দফতরের, গ্রীষ্মের ছুটি ২ মে থেকে ১৫ জুন

প্রচণ্ড গরমে পুড়ছে রাজ্যের দক্ষিণের জেলাগুলি। গলদঘর্ম হয়ে নাজেহাল পরিণতি স্কুল পড়ুয়াদের। এই অবস্থায় স্কুলের গরমের ছুটি এগিয়ে আনার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী।

summer vacations in bengals schools from May 2 to June 15 guidelines issued
স্কুলে গরমের ছুটি এবার দেড় মাস।

সূর্যের অগ্নিবাণে ছাড়খাড় অবস্থা। প্রচণ্ড গরমে পুড়ছে রাজ্যের দক্ষিণের জেলাগুলি। গলদঘর্ম হয়ে নাজেহাল পরিণতি স্কুল পড়ুয়াদের। এই অবস্থায় স্কুলের গরমের ছুটি এগিয়ে আনার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। বুধবার প্রশাসনিক বৈঠকের আগেই নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় স্কুলের গ্রাষ্মাবকাশ ২রা মে থেকে করার ঘোষণার করেছিলেন। তবে কতদিন ছুটি থাকবে তা স্কুল শিক্ষা দফতরের আধিকারিকদেরই দেখে নিতে বলেছিলেন।

মুখ্যমন্ত্রীর ঘোষণার পরই বৃহস্পতিবার রাজ্যের স্কুল শিক্ষা দফতরের তরফে জারি করা হল নির্দেশিকা। সেখানে উল্লেখ, স্কুলে গরমে ছুটি এবার ২রা মে থেকে ১৫ জুন পর্যন্ত। অর্থাৎ প্রায় দেড় মাস গ্রীষ্মাবকাশ।

সরকারির পাশাপাশি বেসরকারি স্কুলগুলিতেও একই নির্দেশিকা জারি করার জন্য শিক্ষা দফতরকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

প্রচণ্ড গরমের জন্য স্কুলে গরমের ছুটি এগিয়ে আনা হবে কি না বা অন্য কোনও ব্যবস্থা গ্রহণ করা যায় কি না তা নিয়ে প্রশাসনিক স্তরে আলোচনা চলছিলই। প্রয়োজনে গরমের ছুটি এগিয়ে আনা হবে বলে মঙ্গলবার বিকাশ ভবনে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বুধবার নবান্নে প্রশাসনিক বৈঠকের শুরুতেই মুখ্যমন্ত্রী বলেছিলেন যে, বুধবার নবান্নের রাজ্যের প্রশাসনিক বৈঠকের মধ্যেই বলেন, ‘স্কুল থেকে ছোটদের ফিরতে খুবই কষ্ট হচ্ছে। তাই আপনারা দেখুন গরমের ছুটি যাতে ২ মে থেকে চালু করে দেওয়া যায়।’

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Summer vacations in bengals schools from may 2 to june 15 guidelines issued