teachers' day celebration pm modi tweeted : 'তরুণ মনে শিক্ষার আনন্দ ছড়িয়েছেন', Teachers' Day-তে শিক্ষকদের শ্রদ্ধা মোদীর | Indian Express Bangla

‘তরুণ মনে শিক্ষার আনন্দ ছড়িয়েছেন’, Teachers’ Day-তে শিক্ষকদের শ্রদ্ধা মোদীর

শিক্ষকদের নিয়ে আবেগ ঘন বার্তা নমোর

‘তরুণ মনে শিক্ষার আনন্দ ছড়িয়েছেন’, Teachers’ Day-তে শিক্ষকদের শ্রদ্ধা মোদীর
শিক্ষক দিবসে মোদীর বার্তা

আজ শিক্ষক দিবস। যদিও বা গুরুপ্রণামের নির্দিষ্ট কোনও দিন হয় না, তারপরেও আজকের এই বিশেষ দিনটিতে ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণাণ এর জন্মদিন- আর তাঁকে শ্রদ্ধা জানাতেই পালন করা হয় শিক্ষক দিবস। এবছর দিল্লিতে এইদিনেই আয়োজন করা হয়েছে জাতীয় শিক্ষা সম্মানের। সকাল ১১টা থেকে শুরু হয়েছে অনুষ্ঠান।

বিজ্ঞান ভবনে আয়োজিত হয়েছে শিক্ষাস্তরের জাতীয় সম্মান। দেশের বিভিন্ন প্রদেশের শিক্ষকরা নির্বাচিত হয়েছেন, তাঁরাই আজ পুরস্কার গ্রহন করবেন। এর মধ্যে বাঁকুড়ার জয়পুরের বুদ্ধদেব দত্তর নাম উল্লেখযোগ্য। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মূ নিজের হাতে পুরস্কার তুলে দেবেন শিক্ষকদের। আজকের এই বিশেষ দিনেই সম্মাননা পাবেন নির্বাচিত এই শিক্ষকরা। সর্বমোট ৪৫ জন শিক্ষক এবার নির্বাচিত হয়েছেন। প্রাথমিক এবং সেকেন্ডারি বিভাগে অসামান্য কাজের জন্য তাঁদেরকে কুর্নিশ।

বিকেল সাড়ে ৪টে থেকে তাঁদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার বিকেলে তাঁর অফিসেই শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন তিনি। প্রধানমন্ত্রী অফিসের তরফে শুভেচ্ছাবার্তা জ্ঞাপনের মাধ্যমে জানানো হয়েছে, শিক্ষকদের অবদান উদযাপন করতেই এই আয়োজন। তাঁদের সঠিক সম্মান প্রদান, এবং তাঁরা যেভাবে স্কুলের উন্নতিতে সাহায্য করেছেন সেটি অসামান্য।

আরও পড়ুন [ Teachers’ Day: গুরু-শিষ্য পরম্পরা চলে আসছে বছরের পর বছর, আজও অটুট এই সম্পর্ক ]

নরেন্দ্র মোদী নিজে সোশ্যাল মিডিয়ায় টুইট করে জানিয়েছেন, সেইসমস্ত শিক্ষকদের অশেষ ধন্যবাদ যারা আমাদের মধ্যে শিক্ষার আলোকে জাগিয়ে তুলেছেন। পড়াশোনায় প্রাণ ঢেলেছেন, শিক্ষার্থীদের প্রতিনিয়ত অনুপ্রাণিত করেছেন। শ্রদ্ধা জানালেন, রাধাকৃষ্ণাণকেও। দেশজুড়ে পালিত হচ্ছে শিক্ষক দিবস। গুরু-শিষ্য পরম্পরার এই প্রথা চলে আসছে সেই সুদূর অতীত থেকে। আজও সেই বন্ধন অটুট।

রাষ্ট্রপতির সাক্ষাতের পরেই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন শিক্ষকরা। দেশের বিভিন্ন স্তরে শিক্ষার জাগরণ ঘটিয়েছেন তাঁরা। কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষাকে অন্যস্তরে পৌঁছে দিয়েছেন। প্রতিশ্রুতির মাধ্যমে শুধুমাত্র স্কুল শিক্ষার মান উন্নত করেনি বরং জীবনকেও সমৃদ্ধ করেছে।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Teachers day celebration pm modi tweeted

Next Story
Teachers’ Day 2022: কোভিডকালে সামলেছেন সন্তানের শিক্ষার ‘গুরুদায়িত্ব’, শিক্ষক দিবসে অভিভাবকদের কুর্ণিশ