জয়েন্ট মেইন-নিট পরীক্ষা পিছবে না, নির্ধারিত দিনেই: সুপ্রিম কোর্ট

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ন্যাশনাল টেস্ট এজেন্সির দাবি মেনে, পরীক্ষার কেন্দ্রের সংখ্যাও প্রায় দ্বিগুণ করা হয়েছে।

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Updated: August 17, 2020, 01:28:33 PM

জাতীয় স্তরে ইঞ্জিনিয়ারিং ও মেডিকেলের স্নাতক স্তরে ভর্তির জন্য প্রবেশিকা পরীক্ষা – JEE Main এবং NEET- স্থগিত করার আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট। এই আবেদনটির শুনানি পিছয়ে দেওয়ার সময় সুপ্রিম কোর্ট জানিয়েছিল, “শিক্ষার্থীদের কেরিয়ারকে বেশি দিন ঝুঁকির মধ্যে রাখা যায় না।” সুতরাং নির্ধারিত সময়সূচি অনুসারে প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত হবে। JEE Main সেপ্টেম্বরের ১ থেকে ৬ তারিখের মধ্যে এবং NEET ১৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। ২৭ সেপ্টেম্বর JEE Advanced পরীক্ষা হবে। করোনা লকডাউনের কারণে এই বছর দু’বার এইসব পরীক্ষা স্থগিত করা হয়েছিল, তবে শিক্ষার্থীদের একাংশ পরীক্ষা আরও পিছিয়ে দেওয়ার আবেদন করেছিল।

শীর্ষ আদালত আরও জানিয়েছে, পর্যাপ্ত সতর্কতার সঙ্গে এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার আয়োজন করতে হবে।

৯ লাখেরও বেশি পড়ুয়া JEE Main-এ বসার হওয়ার জন্য আবেদন করেছিল এবং প্রায় ১৬ লক্ষ NEET জন্য আবেদন করেছেন। পরীক্ষার্থীদের নিকটতম পরীক্ষা কেন্দ্রের জন্য বিভিন্ন বিকল্প ব্যবস্থাপনা রাখা হয়েছে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে ন্যাশনাল টেস্ট এজেন্সির দাবি মেনে, পরীক্ষার কেন্দ্রের সংখ্যাও প্রায় দ্বিগুণ করা হয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Education News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

The entrance exams will be held as per schedule the jee main will be held from september 1 to 6 while neet will be held on september 13

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X