বড় খবর

এবার উচ্চমাধ্যমিক নিজের স্কুলেই, বাতিল একাদশ শ্রেণির পরীক্ষা, করোনার জের

একাদশ এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে বড়সড় ঘোষণা করল পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

Haryana Education, Lockdwon
ফাইল ছবি।

করোনার দ্বিতীয় ঢেউ-য়ের প্রকোপ বাড়তেই একাদশ এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে বড়সড় ঘোষণা করল পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

বাতিল করা হয়েছে একাদশ শ্রেণির পরীক্ষা। এছাড়া, এবার পরীক্ষার্থীরা নিজেদের স্কুলেই উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসবেন। পরীক্ষার সময়সূচিতেও বদল ঘটানো হয়েছে।

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে শুক্রবার এক বিবৃতি বলা হয়েছে- করোনা পরিস্থিতির জেরে উদ্ভূত পরিস্থিতিতে ২০২১ সালের একাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করা হয়েছে। একাদশ শ্রেণির সকল পড়ুয়াদেরই দ্বাদশে উত্তীর্ণ করা হবে।

এছাড়া চলতি বছরে পরীক্ষার্থীরা নিজেদের স্কুলেই উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসবেন। উচ্চমাধ্যমি পরীক্ষার সময় সকাল ১০টার বদলে শুরু হবে দুপুর ১২টায়। একাদশ শ্রেণির পরীক্ষা বাতিল হওয়ায় সময়সূচিতে এই পরিবর্তণ বে জানানো হয়েছে।

তবে, রাজ্যের কোভিড পরিস্থিতির উপর পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ নজর রাখছে। অবস্থার বদল ঘটলে সেই অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ ও পরীক্ষার অদলবদল করা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: This year candidates will give hs examination in their own school canceled class xi examination 2021

Next Story
করোনার জেরে বাতিল ICSE 2021, একাদশে ভর্তি প্রক্রিয়া চালুর নির্দেশ CISCE-রHaryana Education, Lockdwon
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com
X