scorecardresearch

বড় খবর

অফলাইন মোডে পরীক্ষার আর্জি ইউজিসির, বিধিনিষেধ মেনেই শুরু হোক ক্লাসও

পুনরায় অফলাইন মোডে পরীক্ষা ব্যাবস্থা ফিরিয়ে আনা হোক

অফলাইন মোডে পরীক্ষার আর্জি ইউজিসির, বিধিনিষেধ মেনেই শুরু হোক ক্লাসও
প্রতীকী ছবি

বছর দুয়েকের কাছাকাছি বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান। কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মসূচিতেও হয়েছে নানা রদবদল। তবে ইউজিসি কর্তৃপক্ষের আর্জি এবার অন্তত খোলা হোক কলেজ এবং বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। অফলাইন মোড শুধু ক্লাসের ক্ষেত্রে নয়, বরং পরীক্ষা গ্রহণের বিষয়েও পূর্ব কর্মসূচি গ্রহণ করা হোক। 

ইউজিসির তরফে জানানো হয়েছে সম্পূর্ণ প্রটোকল, বিধি নিষেধ মেনেই শিক্ষা প্রতিষ্ঠান গুলিকে কাজ করতে হবে। রাজ্য এবং কেন্দ্রীয় সরকার সূত্রে যে নির্দেশ দেওয়া হয়েছে সেটি মানতে হবে। অনলাইন মোড দ্বারা পরীক্ষা ব্যবস্থায় একধরনের নাজেহাল অবস্থা দেখা গিয়েছিল বছর দুই ধরে, এবার আগের মত প্রতিষ্ঠানে গিয়ে পরীক্ষা তথা ক্লাস গ্রহণের আর্জি জানানো হয়েছে। 

সম্প্রতি কেন্দ্রীয় স্তরে দিল্লি বিশ্ববিদ্যালয় আগামী ১৭ তারিখ থেকে ক্যাম্পাস খোলার নির্দেশ দিয়েছে। এবং এই সিদ্ধান্তকে ছাত্র ছাত্রীরা সেইভাবে উৎফুল্লতার সঙ্গে গ্রহণ করেননি। তাদের বক্তব্য, আর একটু সময় দিলে অবশ্যই ভাল হত। অন্তত ক্যাম্পাস স্থানান্তরের বিষয়টির দিকে নজর দেওয়া দরকার ছিল। 

শহর কলকাতার অন্যতম যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে, আর কিছুদিন সময় লাগবে অফলাইন মোড শুরু করতে। ছাত্রছাত্রীদের যাতে অসুবিধা না হয়, তারা ঠিক সময়ে ক্যাম্পাসে কিংবা হোস্টেলে পৌঁছাতে পারেন সেইদিকে বিচার করেই আগামী ১৫ ই ফেব্রুয়ারি থেকে খোলা হবে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ। শুধু ছাত্রছাত্রী নয়, ফ্যাকাল্টি মেম্বাররা সকলেই উপস্থিত থাকবেন ক্যাম্পাসে।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Ugc urges to the college and university for restarting the offline mode