scorecardresearch

বড় খবর

মাধ্যমিকের দিনেই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের ঘোষণা, ক্যালেন্ডার দেখে মিলিয়ে নিন

জানুন বিস্তারিত, কোথা থেকে জানা যাবে রেজাল্ট?

hs results 2022 WBCHSE - উচ্চ মাধ্যমিকের ফলাফল ২০২২
প্রতীকী ছবি

জুন মাসের ১০ তারিখ ফল প্রকাশ উচ্চ-মাধ্যমিকের। বেলা ১১টা থেকেই ফলপ্রকাশ শুরু করা হবে। এদিন বিদ্যাসাগর ভবন থেকেই অফিসিয়াল নোটিশের মাধ্যমে জানানো হয়েছে রেজাল্টের খবর।

সকাল সাড়ে ১১টা থেকেই জানা যাবে ফলাফল। ওয়েবসাইট, এসএমএস এবং মোবাইল অ্যাপ এর মাধ্যমে জানা যাবে। স্কুল কর্তৃপক্ষকে নিজেদের ক্যাম্প থেকে রেজাল্ট কালেক্ট করতে হবে। কোন সাইট থেকে দেখা যাবে রেজাল্ট?

১) http://wbresults.nic.in

২) http://www.exametc.com

বিশেষ উল্লেখ্য- গুগল প্লে স্টোর WBCHSE result 2022 থেকেও দেখা যাবে ফলাফল। নিজেদের রোল নম্বর, এবং মোবাইল নম্বর দিয়ে প্রি রেজিস্টার করতে হবে। বিগত দুই বছরের পর এবছর অফলাইন মোডেই হয়েছে পরীক্ষা। করোনা অতিমারির পরে সুরক্ষা মেনেই নেওয়া হয়েছিল পরীক্ষা। বিদ্যালয় এবং পরীক্ষা কেন্দ্রেও ছিল সেফটি প্রোটোকল। মার্কশিট এবং সার্টিফিকেট একত্রে দেওয়া হবে।

২০ তারিখের পর মিল্বে রেজাল্ট। যাদের রেজাল্টে সমস্যা থাকবে তাদের নিজস্ব প্রোটোকল মেনে, সমস্ত দিক পর্যালোচনা করে উচ্চ শিক্ষা সংসদে যোগাযোগ করতে হবে। প্রতিষ্ঠানের প্রিন্সিপালদের নিজ দায়িত্বে সংগ্রহ করতে হবে রেজাল্ট।

উচ্চ মাধ্যমিকের পরবর্তীতে এবছর অনলাইনে কেন্দ্রীয় মাধ্যমেই ভর্তি হবে। রাজ্যের বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠকের পরেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। স্কুল পরবর্তীতে শিক্ষায় যেন স্বচ্ছতা বজায় থাকে সেই কারণেই এই সিদ্ধান্ত। গতবছর, একাদশ শ্রেণীর নম্বর অনুযায়ী দ্বাদশের ফলাফল ঘোষণা করা হয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Wbchse hs result west bengal 2022 look the date