বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

WBJEE 2021 Results: এবার জয়েন্ট এন্ট্রান্সে সফল ৯৯.৫ শতাংশ, কাউন্সিলিং শুরু ১৩ অগাস্ট

এবারের জয়েন্টে প্রথম হযেছেন রহড়া রামকৃষ্ণ মিশনেপর পড়ুয়া পাঞ্চজন্য দে।

Cm Mamata Banerjee gives tips to students for reducing their mental stress

২০ দিনের মাথায় প্রকাশিত হল এবারের রাজ্য জয়েন্ট এন্ট্রাসের ফলাফল। মোট ৬৫ হাজার ১৭০ জন পরীক্ষার্থীর মধ্যে ব়্যাঙ্ক পেয়েছেন ৯৯.৫ শতাংশ পরীক্ষার্থী। অর্থাৎ সংখ্যার নিরিখে যা ৬৪ হাজার ৮৫০ জন। এঁরা প্রত্যেকেই কাউন্সিলিংয়ে অংশ গ্রহণ করতে পারবেন বলে বোর্ড সভাপতি জানিয়েছেন।

১৩ অগাস্ট এবার কাউন্সিলিং শুরু হবে, যা শেষ হবে ১১ সেপ্টেম্বর। কাউন্সিলিংয়ের যাবতীয় তথ্য জয়েন্ট্র এন্ট্রাস বোর্ডের ওয়েবসাইটে দেওয়া রয়েছে। বোর্ডের তরফে সফল পরীক্ষার্থীদের কাউন্সেলিং পুস্তিকা ভাল করে পরে দেখার আবেদন জানানো হয়েছে। কাউন্সেলিংয়ের জন্য অন্তত একবার রেজিস্ট্রেশন করা বাধ্যতামূলক।

বোর্ডের তরফে আগেই ঘোষণা করা হয় যে, শুক্রবার দুপুর সাড়ে তিনটে থেকে ব়্যাঙ্ক কার্ড ডাউনলোড করা যাবে। বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ঢুকে অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। তারপর ‘Rank card of WBJEE-2021’ ফাইলটি ডাউনলোড করলেই মিলবে জয়েন্টের ফলাফল। wbjeeb.nic.in এবং wbjeeb.in – এই দু’টি ওয়েবসাইটের যে কোনও একটিতে ঢুকলেই পরীক্ষার্থীরা জয়েন্টের ফলাফল জানতে পারবেন।

এবারের জয়েন্টে প্রথম হযেছেন রহড়া রামকৃষ্ণ মিশনেপর পড়ুয়া পাঞ্চজন্য দে। দ্বিতীয় স্থান দখন করেছেন বাঁকুড়া জেলা স্কুলের সৌমজিৎ দত্ত ও তৃতীয় হয়েছেন শান্তিপুর মিউনিসিপ্যাল স্কুলের ব্রতীন মণ্ডল। চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ হয়েছেন যথাক্রমে অঙ্কিত মণ্ডল, ৃগৌরব দাস এবং আয়ুষ গুপ্ত। অষ্টম স্থানে রয়েছেন সপ্তার্শ্ব ভট্টাচার্য। নবম এবং দশম হয়েছেন যথাক্রমে ঋষি কেজরিওয়াল ও সৌহার্দ্য দত্ত।

করোনা আবহে রাজ্যজুড়ে বন্ধ রয়েছে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। বাতিল হয়ে গিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনলাইনে হচ্ছে। এই পরিস্থিতিতে করোনা আবহে বিধি মেনে জয়েন্ট প্রবেশিকায় প্রথম সশরীরে পরীক্ষা দেয় ছাত্র-ছাত্রীরা।

এবছর জয়েন্ট এন্ট্রান্সের জন্য নাম নথিভুক্ত করেছিলেন ৯২ হাজার ৬৯৫ পরীক্ষার্থী। কোভিড পরিস্থিতিতেও ৭১ শতাংশ পরীক্ষার্থী পরীক্,ায় বসেন। সংখ্যায় যা ৬৫ হাজার ১৭০ জন। তার মধ্যে রাজ্যের পরীক্ষার্থী সংখ্যা ৬০ হাজার ১০৫ জন এবং ভিনরাজ্যের পরীক্ষার্থী ৩২ হাজারের বেশি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wbjee 2021 results announced

Next Story
CBSE Class 10 Results 2021: পাসের হারে নজির, সফল ৯৯.০৪ শতাংশCBSE Class 10 Results 2021 pass percentage is 99.04
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com