বড় খবর

WBJEE 2022: জয়েন্ট এন্ট্রান্স রেজিস্ট্রেশনের দিনবদল, কবে পর্যন্ত করা যাবে আবেদন?

জেনে নিন কতদিন পর্যন্ত করা যাবে রেজিস্ট্রেশন

প্রতীকী ছবি

WBJEE 2022: পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার রেজিসট্রেশনের শেষ তারিখ আগামী ১৬ই জানুয়ারি। এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে আগামী ১৬ তারিখ সন্ধ্যা ৬টা পর্যন্ত করা যাবে রেজিস্ট্রেশন। তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নোটিশ সংক্রান্ত সকল বিষয় দেওয়া রয়েছে। 

যদিও বা এই মাসের ১০ তারিখ পর্যন্তই নথিভুক্ত করার শেষ দিন ছিল। তবে বোর্ড সূত্রে জানা গিয়েছে, যেহেতু মহামারীর সময়কাল, উচ্চাকাঙ্খী পরীক্ষার্থীদের স্বার্থেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এপ্রিল মাসের ২৩ তারিখ পরীক্ষা গ্রহণের দিন ধার্য করা হয়েছে। প্রথম ধাপে গণিত ( Mathematics ) পরীক্ষা সকাল ১১ টা থেকে দুপুর ১টা এবং দ্বিতীয় ধাপে পদার্থবিদ্যা ( Physics ) এবং রসায়ন ( Chemistry ), দুপুর ২ টো থেকে ৪ টে। 

নিয়ম অনুযায়ী, ছাত্র ছাত্রীদের OMR শীটে পরীক্ষা দিতে হবে। এবং তারা কালো ও নীল দুই রঙের বলপেন ব্যাবহার করতে পারবেন। প্রতিটি প্রশ্নের বিকল্প অবশ্যই থাকবে। অঙ্কের ক্ষেত্রে থাকবে ১০০ নম্বর এবং প্রশ্ন থাকবে ৭৫টি – তিনটি বিভাগে বিভক্ত থাকবে। দ্বিতীয় ক্ষেত্রে পদার্থবিদ্যা এবং রসায়নের ক্ষেত্রেও থাকবে ১০০ নম্বরের প্রশ্ন, দুটিতে ৪০ টি করে প্রশ্ন ভাগ করা থাকবে। 

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wbjee 2022 extended name registration for student during pandemic rise

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com