২০২২ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা কবে, নির্ঘণ্ট প্রকাশ করল বোর্ড

২০২২ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার নির্ঘণ্ট প্রকাশ করল WBJEE বোর্ড।

WBJEE 2022
ফাইল ছবি।

আগামী বছর অর্থাৎ ২০২২ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার নির্ঘণ্ট প্রকাশ করল WBJEE বোর্ড। আজ, শুক্রবার বিজ্ঞপ্তি জারি করেছে বোর্ড। তাতে জানিয়েছে, আগামী বছর ২৩ এপ্রিল জয়েন্ট এন্ট্রান্স হবে। ইঞ্জিনিয়ারিং, ফার্মেসি, আর্কিটেকচারের মতো বিষয়গুলি স্নাতক স্তরে পড়ার জন্য এই প্রবেশিকা পরীক্ষা।

২০২২ সালের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার নির্ঘণ্ট প্রকাশ করল WBJEE বোর্ড।

চলতি বছর জয়েন্ট এন্ট্রান্স হয় ১৭ জুলাই। করোনা আবহে সেই প্রবেশিকা নিয়ে বিস্তর জলঘোলা হয়। পরীক্ষার জন্য ২৭৪টি কেন্দ্র সুনির্দিষ্ট করা হয়েছিল। এবছর জয়েন্ট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯২ হাজার ৬৯৫ জন। প্রথমে ১১ জুলাই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। পরে সাংবাদিক বৈঠক করে বোর্ড জানায়, ৬ দিন পিছিয়ে ১৭ জুলাই নির্ধারিত হয়েছে পরীক্ষার দিন।

চলতি বছর ৯২ হাজার পরীক্ষার্থীর মধ্যে ৬০ শতাংশ ছিলেন বাংলার পড়ুয়া। বাকি ৪০ শতাংশ ভিনরাজ্যের পরীক্ষার্থী। বোর্ড এদিন বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে, পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বোর্ডের ওয়েবসাইট http://www.wbjeeb.nic.in বা http://www.wbjeeb.in-এ পাওয়া যাবে।

আরও পড়ুন কাটল আইনি জট, ১৬ নভেম্বর থেকেই খুলছে স্কুল, রাজ্যের সিদ্ধান্তকে মান্যতা হাইকোর্টের

চলতি বছর ৬ অগস্ট প্রকাশিত হয়েছিল জয়েন্ট এন্ট্রান্সের ফল। পরীক্ষার ২০ দিনের মাথায়। ৯৯ শতাংশের বেশি পরীক্ষার্থী সফল হন পরীক্ষায়। প্রথম স্থান অধিকার করেন রহড়া রামকৃষ্ণ মিশনের ছাত্র পাঞ্চজন্য দে। দ্বিতীয় হয়েছিলেন বাঁকুড়া জেলা স্কুলের ছাত্র সৌম্যজিৎ দত্ত। তৃতীয় স্থানাধিকারী শান্তিপুর মিউনিসিপ্যাল স্কুলের ছাত্র ব্রতীন মণ্ডল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: Wbjee board announced date for jee exam