বড় খবর

বাতিল উচ্চমাধ্যমিক ঘোষণা শিক্ষামন্ত্রীর

আইসিএসসি, সিবিএসসি ইতিমধ্যেই জানিয়েছে মান্যতা দিয়েছে সুপ্রিম কোর্ট। উচ্চমাধ্যমিক সেই পথে হাঁটবে বলেই মনে করা হচ্ছে।

Exam madhyamik result 2020

বাতিল উচ্চমাধ্যমিক বাকি থাকা পরীক্ষা। সুপ্রিম নির্দেশের পরই এই সিদ্ধান্ত বলে জানা যাচ্ছে। তাহলে কীভাবে হবে মূল্যায়ন? তা নিয়ে উচ্চমাধ্যমিক শিক্ষাসংসদ আলোচনা করছে, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। পূর্ব নির্ধারিত পরীক্ষাসূচী অনুযায়ী ২,৬ এবং ৮ তারিখের বাকি পরীক্ষা হওয়ার কথা ছিল সেগুলি হবে না বলেই জানানো হয়েছে শিক্ষা দফতরের তরফে।

শুক্রবার পার্থ চট্টোপাধ্যায় বলেন, বিশেষজ্ঞ কমিটি ও উচ্চ শিক্ষা সংসদের সুপারিশ অনুযায়ী শিক্ষা দফতর বাতিল করছে ২, ৬, ৮ তারিখের পরীক্ষা। এই বাতিল পরীক্ষার মূল্যায়ণ কীভাবে হবে সে বিষয়ে বিধি তৈরি করছে উচ্চ শিক্ষা সংসদ।

আগামী ৩১ জুলাইয়ের মধ্যেই ফল প্রকাশ করার চেষ্টা করছে সরকার বলেও জানালেন শিক্ষামন্ত্রী। সুপ্রিম কোর্টের গাইডলাইন মেনে এই বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি। সিবিএসই সিআইসিএসই কেন্দ্রীয় শিক্ষা বোর্ড গুলি যেভাবে তাদের পরীক্ষা বাতিল ঘোষণা করেছে ইতিমধ্যেই। সেই একই পথ অনুসরণ করল রাজ্যের উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal higher secondary exam uchcha madhyamik not to be held according to partha chattyapadhya

Next Story
সুপ্রিম নির্দেশ: আইএসসিইর দশম-দ্বাদশের ফলাফলও জুলাইয়ের মাঝামাঝি, মূল্যায়ণ পদ্ধতি সিবিএসইর থেকে পৃথক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com