scorecardresearch

বড় খবর

West Bengal 12th Result Date, Time: রাত পোহালেই উচ্চমাধ্যমিকের ফলাফল

WBCHSE Class 12th Result Result 2019 Date and Time: কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা নির্বিঘ্নেই পরিচালিত হয়েছে। সারা রাজ্যে মোট ১২ জন পরীক্ষার্থী মোবাইল নিয়ে ধরা পড়ায় তাদের পরীক্ষা বাতিল করা হয়েছে

West Bengal 12th Result Date, Time: রাত পোহালেই উচ্চমাধ্যমিকের ফলাফল
সোমবার প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফল

West Bengal HS, 12th Result 2019 Date: ভোটগণনার চারদিন পরই প্রকাশিত হতে চলেছে উচ্চমাধ্যমিকের ফলাফল। আগামিকাল প্রকাশিত হবে উচ্চমাধ্যমিকের ফলাফল। নির্বাচনী কর্মকান্ড পেরিয়ে ফলাফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে সংসদ। কাল সকাল দশটার সময় সংসদে ঘোষণা করা হবে কৃতি ছাত্রছাত্রী নাম। বেলা ১১ টা থেকে ফলাফল জানা যাবে ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যেমে।

১৪ মে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে জানানো হয় ফলাফলের দিন। সকাল ১১টা থেকে পর্ষদের নির্দিষ্ট ওয়েবসাইটে (wbbse.org, wbresults.nic.in) জানা যাবে ফলাফল। এসএমএসের মাধ্যমেও ফলাফল জানতে পারবেন পড়ুয়ারা। এই দিনই স্কুল থেকে হাতে মার্কশিট পাবে পড়ুয়ারা।

আরও পড়ুন: ‘একদম কম নম্বর পেলে কলা বিভাগেই পড়তে হবে, এই চিরাচরিত ধারাটা থেকে বেরিয়ে আসতে হবে’

গত বছর কলা বিভাগের ছাত্র হয়ে রেকর্ড নম্বর পেয়ে উচ্চমাধ্যমিকে প্রথম হল গ্রন্থন সেনগুপ্ত। প্রাপ্ত নম্বর ছিল তার ৪৯৬।চলতি বছর ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৩ মার্চ শেষ হয় উচ্চমাধ্যমিক পরীক্ষা।

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস জানিয়েছেন, “কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা নির্বিঘ্নেই পরিচালিত হয়েছে। সারা রাজ্যে মোট ১২ জন পরীক্ষার্থী মোবাইল নিয়ে ধরা পড়ায় তাদের পরীক্ষা বাতিল করা হয়েছে”।এবার পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৮ লক্ষ ৫ হাজার। ২০১৮ সালের ৮ জুন প্রকাশিত হওয়া ফলাফলে মোট পরীক্ষার্থীর ৮৩.৭৫ শতাংশ সফল ভাবে উত্তীর্ণ হয়েছিল।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: West bengal hs class 12th result 2019 date time