বড় খবর

৪৮ ঘণ্টার মধ্যেই জমা করতে হবে মাধ্যমিকের খাতা, শীর্ঘই প্রকাশিত হবে ফলাফল

WBBSE Madhyamik results 2020: ফলাফল ঘোষিত হওয়ার পরে শিক্ষার্থীরা ওয়েবসাইটগুলি – wbbse.org এবং wb.allresults.nic.in এর মাধ্যমে ফলাফল দেখতে পারবেন।

Exam madhyamik result 2020

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ ৪৮ ঘন্টার মধ্যে পরীক্ষকদের মধ্যমিক পরীক্ষার খাতা জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। ৩১ মে পর্ষদ একটি বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে উল্লেখ করা হয়েছে, “পরীক্ষার্থীরা, যারা এখনও উত্তর পত্র প্রধান পরীক্ষকদের কাছে জমা করেননি, তাদের নির্দেশ দেওয়া হয়েছে, বিজ্ঞপ্তি জারি করার সময় থেকে ৪৮ ঘণ্টার মধ্যে খাতা জমা করতে হবে। এই বিজ্ঞপ্তি গুরুত্ব সহকারে বিবেচিত হবে।”

প্রধান পরীক্ষকদের নম্বর পত্র সহ উত্তর পত্র সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয় বা নিবেদিতা ভবনের, তৃতীয় তল, ডিজে -৮, সেক্টর -২, কলকাতা – ৯১এ জমা দেওয়ার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে এই সম্পূ্র্ণ কাজটা করার জন্য পর্ষদ ৪৮ ঘণ্টা অর্থাত্্ দু-দিন সময় দিয়েছে।

পর্ষদের সভাপতি কল্যাণময় গাঙ্গুলি ইন্ডিয়ানেক্সপ্রেস ডটকমকে বলেছেন, ফলাফল “শিক্ষার্থীরা জুন-শেষের মধ্যে বা জুলাইয়ের প্রথম সপ্তাহে ফলাফল প্রকাশের আশা করতে পারে। শেষ পর্যায়ের -মূল্যায়ন প্রক্রিয়াটি শেষ হতে এক মাস সময় লাগবে, এরপরেই ফলাফল ঘোষণা করা হবে। “।

ফলাফল ঘোষিত হওয়ার পরে শিক্ষার্থীরা ওয়েবসাইটগুলি – wbbse.org এবং wb.allresults.nic.in এর মাধ্যমে ফলাফল দেখতে পারবেন। শিক্ষার্থীরা indian express bangla এর মাধ্যমেও ফলাফল জানতে পারবেন।

Read the full story in English

Get the latest Bengali news and Education news here. You can also read all the Education news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal madhyamik results 2020 examiners asked to submit answer scripts within 48 hours

Next Story
জুন মাসে বন্ধ থাকবে রাজ্যের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ঘোষণা করলেন পার্থ চট্টোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com