West Bengal SSC Calcutta HC SLST recruitment circular: পঞ্চমীতে সুখবর চাকরিপ্রার্থীদের জন্য, ১৫৮৫ জনকে ইন্টারভিউতে ডাকল SSC | Indian Express Bangla

পঞ্চমীতে সুখবর চাকরিপ্রার্থীদের জন্য, ১৫৮৫ জনকে ইন্টারভিউতে ডাকল SSC

৬ বছর পর ইন্টারভিউয়ের জন্য ডাক পেলেন বঞ্চিতরা।

পঞ্চমীতে সুখবর চাকরিপ্রার্থীদের জন্য, ১৫৮৫ জনকে ইন্টারভিউতে ডাকল SSC
শিক্ষক হতে চেয়েছিলেন, কিন্তু দুর্নীতির জেরে এখনও আন্দোলনে চাকরিপ্রার্থীরা। ছবি- শশী ঘোষ

লাগাতার ৫০০ দিনেরও বেশি সময় ধরে আন্দোলনরত নবম-দশম শ্রেণির চাকরিপ্রার্থীরা। অবশেষে লাগাতার আন্দোলনে ফল মিলল। মহাপঞ্চমীতে সুখবর বঞ্চিত চাকরিপ্রার্থীদের জন্য। প্রাথমিকের পর এবার উচ্চপ্রাথমিকে ইন্টারভিউয়ের জন্য ডাক পেলেন চাকরিপ্রার্থীরা। অবশ্যই হাইকোর্টের নির্দেশে। ২০১৬ সালে হয়েছিল পরীক্ষা। তার ৬ বছর পর ইন্টারভিউয়ের জন্য ডাক পেলেন বঞ্চিতরা।

জানা গিয়েছে, ১৫৮৫ জনকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়েছে। ডেকে পাঠিয়েছে স্কুল সার্ভিস কমিশন। দুর্নীতির অভিযোগে ২০১৯ সালের মেধাতালিকা বাতিল করে হাইকোর্ট। ডাক না পাওয়া প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে ১৫৮৫ জনের ইন্টারভিউ হবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন টেট মামলা: রায়দান স্থগিত, লক্ষ্মীপুজো পর্যন্ত মানিকের সুপ্রিম রক্ষাকবচ বহাল

২০১৪ সালে এই পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ২০১৫ সালে পরীক্ষার ২০১৬ সালে ফল প্রকাশ হয়। তার পর দুবার ইন্টারভিউ হয়। দুবার মেধাতালিকা প্রকাশিত হলেও আইনি জটিলতায় তা বাতিল হয়ে যায়। এদিন নয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পুজোর পর ইন্টারভিউতে ডাকা হবে চাকরিপ্রার্থীদের। স্টেট লেভেল সিলেকশন টেস্ট বা এসএলএসটি বঞ্চিত প্রার্থীরা দীর্ঘদিন ধরে নিয়োদের দাবিতে আন্দোলন করছেন।

আরও পড়ুন যোগ্যরা চাকরি ভিক্ষা করবে, পুলিশ তাঁদের সরিয়ে দেবে? এটা হয় না: হাইকোর্ট

শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে ১৫৮৫ জনকে ইন্টারভিউয়ের জন্য ডাকা হয়েছে। অক্টোবরের তৃতীয় সপ্তাহ অর্থাৎ কালীপুজোর আগে ইন্টারভিউ শুরু হবে। এসএসসি-র ওয়েবসাইট http://www.westbengalssc.com থেকে চাকরিপ্রার্থীরা ইন্টারভিউয়ের চিঠি ডাউনলোড করতে পারবেন। এর পর নানা নথি নিয়ে কমিশনের অফিসে যোগাযোগ করতে হবে প্রার্থীদের।

Stay updated with the latest news headlines and all the latest Education news download Indian Express Bengali App.

Web Title: West bengal ssc calcutta hc slst recruitment circular

Next Story
জেলায় জেলায় বন্ধ বহু স্কুল, খোলার ব্যবস্থা করবে শিক্ষা দফতর, জানালেন ব্রাত্য বসু